Connect with us

দেশজুড়ে

রংপুরে হিজবুত তাওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও পথসভা

Published

on

Taragonj Anti-terrorist Rallyতারাগঞ্জে হিজবুত তাওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালি(বামে)। র‌্যালি শেষে পথসভায় বক্তব্য রাখছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আতাউর রহমান(মাঝে) এবং হিজবুত তাওহীদের রংপুর বিভাগীয় আমির মো. আশেক মাহমুদ (ডানে)।

রংপুর প্রতিনিধি: রংপুরের তারাগঞ্জ উপজেলায় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও পথসভা করেছে হিজবুত তওহীদ। সোমবার বেলা ১১ টায় হিজবুত তওহীদের তারাগঞ্জ উপজেলা আমির মো. আব্দুর ওহাব মিন্টুর নেতৃত্বে একটি র্যালি উপজেলার শহীদ মিনার চত্ত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তারাগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত পথসভার অনুষ্ঠিত হয়।
হিজবুত তওহীদ সদস্য মো. আবুল কালাম আজাদ রুবেলের সঞ্চলায় এসময় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আতাউর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যগ্ম-আহব্বায়ক রিয়াদুন নবী রিয়াদ, হিজবুত তওহীদের বিভাগীয় আমির আশেক মাহমুদ, রংপুর জেলা আমির আব্দুল কুদ্দুস শামীমপ্রমুখ।
হিজবুত তাওহীদের বিভাগীয় আমির তার বক্তব্যে বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।”
তিনি আরও বলেন, দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের সামনে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।” এসময় তিনি দেশের স্বার্থে, জাতির স্বার্থে জঙ্গিবাদবিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।
উপজেলা ভাইস চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, হিজবুত তাওহীদ অনেক আগে থেকেই সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে। তাদের মত সকল দেশের সকল সংগঠনকে মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসা উচিৎ। তিনি আরও বলেন, হিজবুত তাওহীদ মাঠে-ঘাটে সভা, সেমিনার, মতবিনিময় করে ধর্মের প্রকৃত রুপ মানুষের কাছে তুলে ধরছে। তাই আমি আমার উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদেরকে ‌সাধুবাদ জানাই। তাদের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী সকল কর্মকান্ডে আমার পক্ষ থেকে সহযোগিতা থাকবে। এসময় তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান।
উক্ত পথসভায় আরও উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলাম, হিজবুত তওহীদ সদস্য আলহাজ্জ্ব আবু বকর সিদ্দিক, মনোয়ারুল ইসলাম মনো, শরিফুল ইসলাম, স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মী, ব্যবসায়ী, গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণি-পেশার সাধারন জনতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *