Connect with us

জাতীয়

রবিবার সকাল থেকে ফের ৭২ ঘণ্টার হরতাল-এসএসসি পরীক্ষা স্থগিত

Published

on

রবিবার সকাল ৬টা থেকে আগামী বুধবার সকাল ৬টা পর্যন্ত ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আজ শনিবার বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ ঘোষণা দেন। বিএনপি ও ২০ দলীয় জোটের পক্ষে বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, জাতিসংঘসহ সব বিশ্বসংস্থা ও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ সব উন্নত রাষ্ট্র এবং সব আন্তর্জাতিক মহলের স্বীকৃতিবিহীন একটি প্রহসনমূলক নির্বাচনী নাটক মঞ্চস্থ করে আওয়ামী লীগ গণতন্ত্রের কবর রচনা করেছে। শতকরা ৯৫ ভাগ ভোটারবিবর্জিত স্বঘোষিত স্বৈরাচারী সরকার দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ক্ষমতায় টিকে থাকার মহড়া দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সংসদ, আইন-আদালত, প্রশাসনসহ সব গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানকে পদদলিত করে রাষ্ট্রকে এক ব্যক্তির হুকুমের দাসে পরিণত করতে চায় আওয়ামী লীগ। স্বাধীনতা পরবর্তীকালে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থাকে নির্মূল করে আওয়ামী লীগই একদলীয় স্বৈরতন্ত্র প্রচলন করেছিল।

এদিকে   লাগাতার অবরোধের মধ্যে বিএনপি জোট নতুন করে হরতাল ডাকায় আগামী রবি ও মঙ্গলবারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী আজ শনিবার বলেন, স্থগিত পরীক্ষাগুলোর তারিখ পরে জানিয়ে দেওয়া হবে। ৮ মার্চ রোববার এসএসসিতে হিসাব বিজ্ঞান এবং দাখিলে রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষা ছিল। ১০ মার্চ মঙ্গলবার এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং দাখিলে পদার্থ বিজ্ঞানের (তত্ত্বীয়) পরীক্ষা নির্ধারিত ছিল। হরতালের কারণে এর আগে স্থগিত গত ৪ মার্চের পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *