Connect with us

দেশজুড়ে

রমেকে ইন্টার্ন চিকিৎসদের কর্মবিরতি প্রত্যাহার

Published

on

R-sm

রংপুর প্রতিনিধিঃ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসায় অবহেলায় মনির হোসেন মন্টু (৪২) নামে স্থানীয় ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকের ওপর হামলা করে ব্যবসায়ীর স্বজনরা। এর প্রতিবাদে বুধবার (২০ জুলাই) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর ১টা পর্যন্ত কর্মসূচি পালন করেন তারা।

চিকিৎসকরা জানান, কিছুদিন ধরে ইন্টার্ন চিকিৎসক পরিষদের কমিটি না থাকায় আমরা ১৮০ জন ইন্টার্ন চিকিৎসক জরুরি সভা করে লাগাতার কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু দাবি বাস্তবায়ন হওয়ায় বৃহস্পতিবার দুপুর থেকে কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

এর আগে চিকিৎসকদের ওপর হামলা ও হাসপাতাল ভাঙচুরের অভিযোগ এনে রোগীর স্বজনদের গ্রেফতারের দাবিতে হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন চিকিৎসকরা।

রমেক ভারপ্রাপ্ত পরিচালক শফিকুল ইসলাম মিলন জানান, চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ অস্বীকার করেন, চিকিৎসকদের কাজে ফিরিয়ে আনা হয়েছে।

রংপুর ইন্টার্ন চিকিৎসকদের পরিষদের মুখপাত্র, ইন্টার্ন চিকিৎসক রাকিব হাসান, ডা.মো. শফিকুল ইসলাম,উপ-পরিচালক, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল জানান,দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর পর্যন্ত পালন করা হয়েছিল।

রংপুর খামার পাড়া গ্রামের গনি মিয়ার ছেলে মনির হোসেন মন্টু (৪২) মারা যান। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করে থানায় নিয়ে আসে। এর প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ীরা মহানগরীর শাপলা চত্বর এলাকার বুধবার (২০ জুলাই) রাস্তা আধাঘন্টা অবরোধ করে রাখে।

পুলিশ জানান, মনির হোসেন মন্টু মিয়া গত মঙ্গলবার (১৯ জুলাই) রাত ১০টায় বাস যোগে ঢাকা থেকে রংপুর ফেরার পথে অজ্ঞানপার্টির খপ্পরে পরেন। অজ্ঞানপার্টির সদস্যরা তাকে বিষাক্ত ওষুধ খাওয়ালে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করে প্রথমে একটি বে-সরকারি ক্লিনিক প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখান থেকে ভোর ৬ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের ১নং ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেন মন্টু সকাল ১০টার দিকে মারা যান। নিহত মনির হোসেন মন্টুর ভাতিজা মিরাজ, সানি, এরফান, মানিক, অভিযোগ করেন তার চাচাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা সঠিক সময় চিকিৎসা দেয়নি। এমনকি ভুল চিকিৎসা ও অবহেলার কারনে মারা যান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *