Connect with us

জাতীয়

রাজধানীর দক্ষিণখানে গ্রেনেডসহ ৪ জেএমবি আটক

Published

on

petrol_bomb-1427434225 স্টাফ রিপোর্টার: রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেক এলাকার একটি ভাড়াবাড়িতে অভিযান চালিয়ে জেএমবি’র ৪ সদস্যকে আটক করেছে র‍্যাব। এসময় উদ্ধার করা হয়েছে আর্জেস গ্রেনেড, পেট্রোল ও হাত বোমাসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য ও জিহাদি বই।

বড় ধরণের নাশকতার পরিকল্পনা মাথায় রেখে তারা প্রস্তুত হচ্ছিলো বলে জানিয়েছে র‍্যাব। এদিকে, বাড়ির মালিক জানিয়েছেন, ব্যবসায়ী পরিচয়ে ছদ্মনামে গত এক মাস আগে আটককৃতদের দলনেতা আব্দুর রাজ্জাক বাড়িটি ভাড়া নেয়। দক্ষিণখানের পূর্ব মোল্লারটেক এলাকার সরদারপাড়ার এক বাড়িতে জেএমবি’র একটি দল সংগঠিত হবার চেষ্টা করছে, এমন তথ্য ছিলো র‍্যাবের কাছে। বেশ কয়েক দিনের তদন্ত শেষে বিষয়টি নিশ্চিতও হন কর্মকর্তারা। বৃহস্পতিবার মধ্যরাতে জঙ্গিদের গোপন বৈঠক চলাকালে হঠাৎই চালানো হয় অভিযান। হাতেনাতে আটক করা হয় ৪ জনকে, যাদের মধ্যে দু’জন জেএমবি’র এহসার সদস্য।

বাড়ির ৩টি কক্ষে তল্লাশি চালালে একে একে উদ্ধার হয় আর্জেস গ্রেনেড, পেট্রোল ও হাত বোমা ও ককটেল। এছাড়াও উদ্ধার হয় বোমা তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ বিস্ফোরক উপাদান ও জিহাদি বই।

ব্যবসায়ী পরিচয়ে গত এক মাস আগে আটককৃতদের দলনেতা আব্দুর রাজ্জাক বাড়িটি ভাড়া নেন বলে জানান বাড়ির মালিক আব্দুর রব। র‍্যাবের অভিযানের খবর পেয়ে ঘটনাস্থলে এসে যেন হতভম্ব হয়ে যান তিনি।

বড় ধরনের কোনো নাশকতা চালানোর উদ্দেশ্যেই আটক জঙ্গি সদস্যরা বাড়িটি ভাড়া নিয়ে একত্রিত হয়েছিলো বলে জানিয়েছেন র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ।  তিনি বলেন, এই চারজনের মধ্যে ৩৮ বছর বয়সী এহসার সদস্য আব্দুর রাজ্জাক চাঁপাইনবাবগঞ্জে সংগঠনের কাজে কর্মরত আছেন। গায়েরে এহসার জিয়াউর রহমান নামে একজনকে আটক করা হয়েছে। আরেক এহসার সদস্য হাজ্জালা নঁওগা জেলায় দায়িত্বপ্রাপ্ত এবং গায়েরে এহসার মোফাজ্জল হোসেন রংপুর জেলায় কর্মরত। তাদেরকে আটক করা হয়েছে। ‘

এসময় তিনি আরও বলেন, ‘মামুন ছদ্মনাম ব্যবহার করে প্রায় একমাস আগে তারা এই বাসাটি ভাড়া নিয়েছিল এবং এর আড়ালেই তারা এই জঙ্গি কার্যক্রমগুলো করতো। ‘এছাড়া জঙ্গি তৎপরতাসহ যে কোনো ধরণের অপ তৎপরতা ঠেকাতে র‍্যাবের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *