Connect with us

দেশজুড়ে

রাজশাহীতে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গি বিরোধী আলোচনা সভা ও র‌্যালি

Published

on

01১। আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ। ২। প্রধান অতিথির বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমির মসীহ উর রহমান ৩। র‌্যালিতে তালবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকাসহ শতশত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে ৪। পৃথক র‌্যালিতে তালবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ে ও মেরামতপুর এরশাদ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ শতশত শিক্ষার্থীরা। ছবি: মো. সালজার রহমান সাবু।

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী চারঘাট উপজেলার তালবাড়ীয়া উচ্চ বিদ্যালয় ও মেরামতপুর এরশাদ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হেযবুত তওহীদের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১ টায় তালবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ে হেযবুত তওহীদের চারঘাট উপজেলা আমির রবিউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় আমির মসীহ উর রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাম্প্রতিক টার্গেট কিলিং ও গুলশান হামলাসহ বেশ কিছু নৃশংস ঘটনায় ইসলাম ধর্মের নাম ব্যবহার করা হয়েছে। আমরা মনে করি এই আক্রমণ শুধু আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশের উপর নয় বরং সরাসরি ইসলাম ধর্মের উপর। বিশ্বময় জঙ্গিদের কাজের পরিণতিতে বিশ্ববাসীর মনে ইসলাম সম্পর্কে একটা খারাপ ধারণা ও ভীতি সৃষ্টি হয়েছে। শত শত ইসলামবিদ্বেষী মানুষ ইসলামের বিরুদ্ধে ক্রমাগত অপপ্রচার চালিয়েও যে ক্ষতি করতে পারেনি, এই জঙ্গিবাদীরা চাপাতি দিয়ে কুপিয়ে, জবাই করে মানুষ হত্যা করে ইসলামের বহুগুণ বেশি ক্ষতিসাধন করেছে।
তিনি বলেন, আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আল্লাহ রসুলের ইসলাম আর বর্তমানে ইসলামের নামে যেটা চলছে সেটা এক নয়, বরং সম্পূর্ণ বিপরীত। সকল ধর্মপ্রাণ মুসলমানকে এখন অবশ্যই ইসলামের নামে চলা সকল সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আল্লাহ হক, রসুল হক, দীন হক, কেতাব হক, রসুল যে জাতি গঠন করেছিলেন সেই জাতিও হক। সুতরাং সত্যের স্বাভাবিক ফল হবে শান্তি, এজন্য ইসলাম অর্থই শান্তি। কিন্তু আজকে যে ইসলাম আমরা দেখছি তা আমাদের শান্তি দিতে পারছে না কেন? কারণ ইসলামের নামে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী মানুষের ঈমানকে ভুল পথে প্রবাহিত করে ব্যক্তিস্বার্থ উদ্ধার করছে, কেউ অপরাজনীতি করছে, কেউ জঙ্গিবাদী কর্মকান্ড করে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে, সাধারণ মানুষের ক্ষতি করছে।
এসময় তিনি সকলকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন থাকার ও সকলকে সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের রাজশাহী বিভাগীয় আমির জোবায়ের আহম্মেদ নুহু, চারঘাট ইউনিয়ন আ.লীগের সভাপতি ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক মতিউর রহমান, প্রধান শিক্ষক জিয়াউর রহমান ও ৭নং ওয়ার্ড আ.লীগের সভাপতি দিলিপ কুমারপ্রমুখ।
আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও শত শত শিক্ষার্থীসহ একটি র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে।
অপরদিকে মেরামতপুর এরশাদ আলী উচ্চ বিদ্যালয়ে দুপুর ১২ টায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদের চারঘাট উপজেলা আমির রবিউল ইসলামের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় আমির মসীহ উর রহমান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের রাজশাহী জেলা আমির আবু রায়হান, মেরামতপুর এরশাদ আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলম হোসেন, সহকারী শিক্ষক আজির রহমান, হেযবুত তওহীদ সদস্য মিজানুর রহমান মিজান, তোতা শেখ নুরনবী বারী, তরিকুল ইসলাম, জুয়েল, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকাসহ শতশত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে একটি র‌্যালি গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *