Connect with us

ঠাকুরগাঁও

রাণীশংকৈলে মাদ্রাসা সুপারের ব্যাপক অনিয়ম দূর্নীতি, জনমনে ক্ষোভ

Published

on

মুরাদবক্স রহমানিয়া দাখিল মাদ্রাসারাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল রামপুর মুরাদবক্স রহমানিয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুল তওয়াব এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েছে এলাকাবাসি। সরকারি নিয়ম নীতি উপেক্ষা করে মাদ্রাসার ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে শিক্ষক নিয়োগ। মাদ্রাসার উন্নয়নের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করা, মাদ্রাসার এক একর ফসলি জমির টাকা পয়সা আত্মসাৎ, মাদ্রাসার ফান্ডে কোন টাকা পয়সার হিসেব না পাওয়া, মাদ্রাসার নামে সরকারি বরাদ্দের কোন হদিস না পাওয়া সহ নানা অভিযোগ উঠে আসে ।
এ ছাড়াও মাদ্রাসার সুপার জঙ্গিবাদ সংগঠনের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। জঙ্গি সংগঠনের সাথে জড়িত থাকার অভিযোগে সুপারের বিরুদ্ধে জেলা প্রশাসক ঠাকুরগাঁওয়ে অভিযোগ রয়েছে। চতুর্থ শ্রেণির কর্মচারী মো. তৈমুর রহমানের মাদ্রাসায় অনুপস্থিত থাকার অজুহাতে তাকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়। এ বিষয়ে মো. তৈমুর রহমান মাদ্রাসা সুপারের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে পরবর্তিতে সাময়িক বরখাস্তের নোটিশ দেওয়া হয়। মামলাটি আদালতে চলমান।
মাদ্রাসা সুপারের বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে ১০ অক্টোবর সোমবার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহিন আক্তার’র নেতৃত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহনেওয়াজসহ একটি প্রতিনিধি দল মাদ্রাসা পরিদর্শনে আসেন। এ সময় এলাকাবাসি মাদ্রাসা সুপারের অনিয় দূর্নীতির বিচার ও যথোপযুক্ত শাস্তির দাবিতে ক্ষোভে ফেটে পড়েন। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহিন আক্তার সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। মাদ্রাসা সুপারও কোন কথা না বলে সাংবাদিকদের সাথে আপত্তিকর আচরণ করে মাদ্রাসা থেকে সটকে পড়েন।
মাদ্রাসা সুপার আব্দুল তওয়াবের অনিয়ম দূর্নীতির বিষয়টিগুলো আইনের আওতায় এনে সুবিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন ক্ষুব্ধ এলাকাবাসি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *