Connect with us

জাতীয়

রিয়াদে বাংলাদেশ চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী

Published

on

pm bdpপ্রধানমন্ত্রী শেখ হাসিনা রিয়াদে বাংলাদেশের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এসময় তিনি বলেন, এ ধরনের একটি দূতাবাস ভবন একটি স্বাধীন দেশের প্রতীক।
প্রধানমন্ত্রী বলেন, তার সরকার সৌদি আরবে বসবাসকারী বাংলাদেশিদের উন্নত সেবা প্রদানের জন্য জেদ্দায় কনস্যুলেট ভবন নির্মাণ করবে।
শনিবার রাতে রয়্যাল কনফারেন্স প্যালেসে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী চ্যান্সেরি ভবন ও বাংলাদেশের রাষ্ট্রদূতের বাসভবন নির্মাণের ভিত্তিপ্রস্তরে ফলক উন্মোচন করেন।
প্রধানমন্ত্রী বর্তমানে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে সৌদি আরবে অবস্থান করছেন।
প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশির সর্বোচ্চ সততা এবং আন্তরিকতার সঙ্গে কাজ করে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করারও আহ্বান জানান।
দেশের সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের উন্নয়নে এমনভাবে পদক্ষেপ নিচ্ছে যাতে করে বাংলাদেশ বিশ্বে একদিন মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে দাঁড়াতে পারে।
বিশ্বে বাংলাদেশ আজ বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে এখন আর কেউ অবহেলার চোখে দেখে না।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *