Connect with us

কুড়িগ্রাম

রৌমারী ও রাজিবপুর উপজেলাকে রক্ষায় আলোচনা সভা ও কমিটি গঠন

Published

on

rowmari-kurigram-photo-1-copyরৌমারী ও রাজিবপুর উপজেলাকে বিলীনের হাত থেকে রক্ষার্থে আলোচনা সভায় অতিথিবৃন্দ ও উপস্থিত জনতা।

রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি: কুড়িগ্রাম জেলাধীন রৌমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদের ভাঙনের ফলে বাংলাদেশে মানচিত্র থেকে রৌমারী ও রাজিবপুর উপজেলাকে বিলীনের হাত থেকে রক্ষার্থে আলোচনা সভা ও জনগণের উদ্যোগে নদী ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহনের জন্য একটি কমিটি গঠন করেছে। মঙ্গলবার বিকেল ৪ টায় সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সরকারের আহবানে বাইটকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও নদী ভাঙ্গনের কবল থেকে রৌমারী, রাজিবপুর উপজেলাকে রক্ষার্থে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
এ আলোচনা সভায় শিক্ষক, ছাত্র, কৃষক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ প্রায় তিন হাজার মানুষ অংশ নেয়।
এ সময় বক্তরা বলেন গত ১৬ বছরে ২টি রৌমারী ও রাজিপুর উপজেলার ৯টি ইউনিয়নের ৫৬টি মৌজার মধ্যে ৩৫টি মৌজা সর্ম্পূণ নদীর গর্ভে বিলিন হয়ে হয়েছে এছাড়া ৩৫হাজার মানুষ ঘরবাড়ী হারিয়েছে, ১৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়,২টি দাখিল মাদ্রাসা, ৩টি হাই স্কুল, ১টি তফশীল ভবন, ১টি ইউনিয়ন পরিষদ ভবন, ১টি ফাঁড়ি থানা, ৩টি কমিউনিটি ক্লিনিক, ১টি বিএস কোয়ার্টার, ১৫ কিলোমিটার রাস্তাসহ ৭শ’ হেক্টর জমি ব্রহ্মপুত্র নদীর গর্ভে বিলিন হয়ে গেছে।
আলোচনা সভায় আ: কাদের সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা খন্দকার শামসূল আলম, মুক্তিযোদ্ধা মহিরউদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান(ভার:) শেখ মো: আ: খালেক, সিএসডিকে এনজিওর পরিচালক মো: আবু হানিফ, প্রভাষক আ: সবুর, প্রভাষক রেজাউল ইসলাম রেজা, মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, শিক্ষক আবুল হোসেন, শিক্ষক আমিনুল হক, সাসদ নেতা আ: রাজ্জাক, সাবেক ইউপি সচিব শহিদুল ইসলাম, ইউপি সদস্য ছাইদুর রহমান,সাবেক ইউপি সদস্য ফরহাদ হোসেন প্রমূখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *