Connect with us

দেশজুড়ে

লক্ষীপুর সরকারি কলেজে অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগ নেতা বাপ্পীর হামলা-ভাঙচুর

Published

on

লক্ষীপুর প্রতিনিধি: বিনা ফি’তে এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ না করায় লক্ষীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষে হামলা ও ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।
আজ বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে কলেজ ছাত্রলীগের আহবায়ক রাফসান জানি বাপ্পির নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী এ হামালা ও ভাঙচুর চালায় বলে জাানিয়েছে কলেজের অধ্যক্ষসহ সাধারণ শিক্ষার্থীরা।
প্রত্যক্ষদর্শী ও কলেজ কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন থেকে বিনা ফি’তে ৬০ থেকে ৭০জন এইচএসসি পরীক্ষার্থীর ফরম পুরণের দাবি করে আসছিল কলেজ ছাত্রলীগের আহবায়ক বাপ্পী। এতে কলেজের অধ্যক্ষ রাজী না হওয়ায় দুপুরে অনুসারীদের নিয়ে অধ্যক্ষের কক্ষে হামলা চালায় ছাত্রলীগ নেতা বাপ্পী। খবরপেয়ে শহর ফাঁড়ি ও থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
কলেজ ছাত্রলীগের আহবায়ক রাফসান জানি বাপ্পি জানান,পরীক্ষার্থীর ফরম পুরণে কর্তৃপক্ষের উদাসিনতা ও হয়রানির অভিযোগে সাধারণ ছাত্রছাত্রীদের সাথে ছাত্রলীগও প্রতিবাদ করেছে। তবে, ছাত্রছাত্রীদের ভিড় ও ধাক্কাধাক্কির ফলে দরজা ভেঙ্গে যায় বলে দাবি করেন তিনি।
কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান জানান, এঘটনায় ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামি কাল ২২ ডিসেম্বর বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের জরুরী বৈঠকে ভাঙচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
লক্ষীপুর শহর ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম জানান, খবরপেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর অর্নাস ও ডিগ্রীর ১৪৮জন পরীক্ষার্থীর বিনা ফিতে ফরম পূরণ না করায় ওই ছাত্রলীগ নেতা বাপ্পীর নেতৃত্বে তার অনুসারীরা কলেজের প্রশাসনিক কার্যালয়ে তালা ঝুলিয়ে উপাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে। বিডিপত্র/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *