Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে দুর্নীতির অভিযোগে শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

Published

on

picলক্ষ্মীপুর প্রতিনিধি: পুর শিক্ষা প্রকৌশলী ও উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক। স্থানীয় সরকার উপ পরিচালক মো. ইউসুফ আলীকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।
জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, শিক্ষা অধিদপ্তর লক্ষ্মীপুর এর বিরুদ্ধে আনীত টেন্ডার বিজ্ঞপ্তি নং ০৯/২০১৫-১৬ ও ১০/২০১৫-১৬ টেন্ডার প্রক্রিয়ায় অনিয়ম অভিযোগের বিষয়ে আগামী ২৭ এপ্রিল ২০১৬ তারিখে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে তদন্ত কমিটির নিকট হাজির হওয়ার অনুরোধ করা হয়।
উল্লেখ্য,  লক্ষ্মীপুরে জেলা শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী দিপনকর খিসা ও উপ-সহকারী প্রকৌশলী দয়াল বাবু’র বিরুদ্ধে সর্বোচ্চ দামে টেন্ডারের কাজ দেওয়ার অভিযোগে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন মেসার্স রাজু এন্টারপ্রাইজ নামক এক ঠিকাদারী প্রতিষ্ঠান। রবিবার দুপুর দেড়টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে মেসার্স রাজু এন্টারপ্রাইজের পক্ষে জহির হাওলাদার ও মোঃ মনিরুল ইসলাম রাজু এ অভিযোগটি দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষা অধিদপ্তর লক্ষ্মীপুর জোন এর অধিনে প্রথম ধাপে বিগম ১২জানুয়ারী’১৬ তারিখে রামগতিতে একটি এবং দ্বিতীয় ধাপে কমলগরে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন করেন নির্মাণ কাজ ও ১৮ ফেব্রুয়ারি’১৬ তারিখে রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও সদর উপজেলায় ৮টি মাদ্রাসায় আসবাবপত্র সরবরাহের জন্য টেন্ডার আহ্বান করা হয়। নিয়ম অনুযীয়ী সর্বনিম্ন দরে টেন্ডার কাজ ঠিকাদারদের দেওয়ার কথা থাকলেও নির্বাহী প্রকৌশলী দিপনকর খিসা ও উপ-সহকারী প্রকৌশলী দয়াল বাবু দু’জনের যোগসাযোসে কমি শনের বিনিময়ে প্রথম ধাপের কাজগুলি উচ্চদরদাতাকে দরপত্র আহ্বানের দিনই দিয়ে দেয় এবং দ্বিতীয় ধাপের টেন্ডারের কাজ গুলি সর্বোচ্চ দরেই দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *