Connect with us

দেশজুড়ে

লালমনিরহাটে ডিজিটাল মেলার শুভ উদ্বোধন

Published

on

লালমনিরহাট প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে এবং সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নে জনগণের দোর গোড়ায় প্রযুক্তি সেবা পৌঁছে দেয়ার লক্ষে শনিবার ১৪ জানুয়ারি লালমনিরহাট মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণে তিনদিন ব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। মেলা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য বিশাল র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিন করে।
আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকার বাংলাদেশকে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে শূন্য থেকে উন্নত শিখরে নিয়ে যাচ্ছেন। এখন তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ পৃথিবীর বুকে প্রতিষ্ঠা লাভ করেছে। এই তথ্য প্রযুক্তির মাধ্যমে আমরা ২০৪১ সালে পূর্বেই উন্নত রাষ্ট্রে পরিণত হব।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান, বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য এ্যাড. সফুরা বেগম রুমী, পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল আলম সরকার, গেরিলা লিডার এস এম শফিকুল ইসলাম প্রমুখ।
উদ্ভাবনী মেলায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের মেলায় ৬৪টি ষ্টল স্থাপন করা হয়েছে। এতে সরকারী কর্মকর্তা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন এনজিও অংশগ্রহন করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *