Connect with us

দেশজুড়ে

শরিয়তপুরে ৫০টি গ্রামে ঈদ-উল-ফিতর উদযাপন আগামীকাল

Published

on

shariatpur শরীয়তপুর

শরিয়তপুর প্রতিনিধি: শরিয়তপুরের প্রায় ৫০টি গ্রামে সৌদি আরবের সাথে মিল রেখে আগামীকাল ঈদ-উল-ফিতর উদযাপন হবে। হযরত মাওলানা সাইযেদ শাহ আলী ওরফে সাইয়েদ জান শরীফ শাহ সুরেশ্বরী’র ভক্ত অনুসারীগন সৌদি আরবের সাথে মিল রেখে এ ঈদ-উল-ফিতর উদযাপন করে থাকে। এ বছরও সৌদি আরবের সাথে মিল রেখে এক দিন আগেই ঈদ-উল-ফিতর উদযাপন করা হচ্ছে।
বিষয়টি নিশ্চিত করেছেন সুরেশ্বর দরবার শরীফের বর্তমান গদিনসীন পীর কামেল সৈয়দ শাহ কামাল নূরী সুরেশ্বরী ও তার ব্যবস্থাপনা পরিচালক মাওলানা মো. আ. লতিফ।
সুরেশ্বর দরবার শরীফের ভক্তবৃন্দ খাদেম ও পীর কেবলাদের মাধ্যমে জানা যায়, হযরত মাওলানা সাইয়েদ জান শরীফ শাহ সুরেশ্বরী’র বাংলা ১২৬৩ সালের ২ অগ্রাহায়ণ জন্ম গ্রহন করেন। তার জীবদ্দশায় তিনি ভক্ত ও অনুসারীদের নিয়ে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদউদযাপন করতেন। সেই থেকেই তার অনুসারীরা প্রতি বছর সৌদি অরবের সাথে মিল রেখে ঈদ উদ্য্যাপন করেন। বর্তমানে জান শরীফ শাহ সুরেশ্বরী’র বংশধরদের মধ্যে ১৮ জন পীর কেবলা রয়েছে। সুরেশ্বর দরবার শরীফের বর্তমান গদিনসীন সৈয়দ শাহ নুরে কামাল সুরেশ্বরী বলেন, আমরা একই পৃথিবীতে বসবাস করি। পৃথিবীতে চাঁদও একটাই। সৌদি আরবে একদিন চাঁদ উঠবে আর বাংলাদেশে অন্যদিন চাঁদ দেখার সুযোগ নাই। তাই বিশ্ব মুসলিম ভ্রাতৃত্ববোধের সাথে মিল রেখেই সকল ভক্তবৃন্দ ও অনুসারীদের সাথে সৌদির সাথে মিল রেখেই ঈদ উদযাপন করি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *