Connect with us

কুড়িগ্রাম

শান্তিপূর্ণ সমাজ গঠনে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভায় ধর্মব্যব্যবসায়ীদের বিশৃংখলার চেষ্টা; রুখে দিল সাধারন জনতা

Published

on

কুড়িগ্রামশাহ আলম, কুড়িগ্রাম: কুড়িগ্রামের কচাকাটা উপজেলায় হেযবুত তওহীদের উদ্যেগে আয়োজিত এক আলোচনা সভায় ধর্মব্যবসায়ীরা বিশৃংখলার চেষ্টা করলে সাধারন জনতা ঐক্যবদ্ধ হয়ে তাদের এই বিশৃংখলার অপচেষ্টায় বাধা দেন। পরে জঙ্গিবাদ ধর্মব্যবসায়ী গোষ্ঠীরা উপস্থিত জনতার তোপের মুখে ঘটনাস্থল হতে সরে যান। গত সোমবার সন্ধা ৭ টায় কচাকাটা উপজেলার ১৫ নং কচাকাটা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড এর কাটা গ্লাস গ্রামের স্থানীয় সাবের আলী মন্ডলের বাড়ির উঠানে হেযবুত তওহীদের উদ্যেগে শান্তিপূর্ণ সমাজ গঠনে সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই শীর্ষক এক আলোচনা সভায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানের শেষ পর্যায়ে স্থানীয় কিছু ধর্মব্যবসায়ী অনুষ্ঠান স্থলে এসে অনুষ্ঠানের প্রধান আলোচকের নিকট বিভিন্ন অপ্রাঙ্গিক ও অবান্তর প্রশ্ন তুলে সাধারন জনতাকে বিভ্রান্ত করার চেষ্টা করে। এসময় উপস্থিত অতিথি ও সাধারন জনতা ধর্মব্যবসায়ীদের বিশৃংখলার অপচেষ্টা বুঝতে পেরে তাদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করে। অপচেষ্টায় ব্যর্থ হয়ে তারা অনুষ্ঠানস্থল থেকে সরে যান।
এ বিষয়ে অনুষ্ঠানের প্রধান আলোচক হেযবুত তওহীদের কেন্দ্রিয় আমির মো. মসীহ উর রহমান বলেন, সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষ সচেতন হচ্ছে। একটি বিষয়ে এখন সকলে একমত যে, শুধুমাত্র শক্তি প্রয়োগ করে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নির্মূল করা সম্ভব নয়। জঙ্গিবাদ নিমূর্লের জন্য শক্তির পাশাপাশি একটি নির্র্ভূল আদর্শের প্রয়োজন। সেই আদর্শটি আমরা তুলে ধরেছি। এঘটনা থেকে প্রমাণ হয় যে, মানুষ সত্যের পক্ষে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন হচ্ছে। আমরা বিশ্বাস করি শক্তি প্রয়োগের পাশাপাশি এই আদর্শ মানুষের কাছে পৌছে দিলে সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নির্মূল হয়ে শান্তি ফিরে আসবে ইনশা আল্লাহ। আমরা ২০ বছর যাবৎ এই কাজটি করে যাচ্ছি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি কচাকাটা ইউনিয়ন পরিষদ সদস্য ও ৩ ওয়ার্ড যুবলীগের সভাপতি মমিনুল ইসলাম মমিন বলেন, হেযবুত তওহীদ আয়োজিত আলোচনা সভায় আমি উপস্থিত ছিলাম। তারা সন্ত্রাস, ধর্মব্যবসা, অপরাজনীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে কিছু প্রামাণ্যচিত্র প্রদর্শন করেছেন এবং এ বিষয়ে আলোচনা করেছেন। তাদের বক্তব্য অত্যান্ত সময়োপযোগী। যদি সাধারন মানুষ তাদের কথা গ্রহণ করে তবে আজকে আমাদের দেশ হতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর হবে এবং সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে। ঘটনার বিষয়ে তিনি বলেন, আলোচনা সভার শেষে এখানকার কিছু ধর্মব্যবসায়ী বিশৃংখলার চেষ্টা করে। কিন্তু আমরা সকলে মিলে তাদের প্রতিহত করায় তারা এখান থেকে চলে যায়।
৬ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. সমের আলী মন্ডল জানান, হেযবুত তওহীদের আদর্শ যদি সাধারন মানুষ গ্রহণ করে তবে সমাজে শান্তি ফিরে আসবে। পাশাপাশি এই ধর্মব্যবসায়ী ও জঙ্গিবাদী গোষ্ঠী বিলুপ্ত হবে। আমি মনে করি যদি সাধারন জনতা এদেরকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করে তবে তারা আর বিশৃংখলা করার সাহস পাবে না ।
হেযবুত তওহীদের কচাকাচা শাখার আমির আব্দুল জলিল মন্ডল জানান, কতিপয় ধর্মব্যবসায়ী এ আলোচনা সভায় এসে বিশৃংখলার চেষ্টা করলে উপস্থিত জনতা এর প্রতিরোধ করলে তারা এখান থেকে সরে পরে। এ থেকেই প্রমাণ হয় যে হেযবুত তওহীদের এই নিখুত আদর্শটি সাধারন মানুষ বুঝে। তারা আর ধর্ম নিয়ে অপরাজনীতি কারী ও ধর্মব্যবসায়ীদের চায়না। উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সকলে শান্তির পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *