Connect with us

দেশজুড়ে

শৈলকুপায় শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

Published

on

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:
ঝিনাইদহের শৈলকুপায় তালিকাভুক্ত সন্ত্রাসী হারেজ আলী ডাকাত গ্রেফতার হয়েছে।
শৈলকুপা থানার এসআই এমদাদ হোসেন, এএসআই মাহাবুবুর রহমান ও সুজন হোসেনের যৌথ অভিযানে তাকে বৃহস্পতিবার রাতে সারুটিয়া ইউনিয়নের ব্রহ্মপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ এম এ হাসেম খান জানান, তালিকাভুক্ত সন্ত্রাসী হারেজ আলীর বিরুদ্ধে অনেক মামলা আছে।
জানা যায়, হায়েনা গ্র“প হিসেবে খ্যাত গ্যাং লিডার হারেজ আলী স্বাধীনতা পরবর্তী সময়ে পর্যায়ক্রমে জাসদ, বিএনপি, জাতীয় পার্টি করে পুনরায় বিএনপি-জামায়াতের পর বর্তমান লেবাস পাল্টে আওয়ামী রাজনীতির ফায়দা লুটতে মরিয়া হয়ে উঠেছে। ৮০’র দশকে চাঁদাবাজি আর ডাকাতিই ছিল তার মূল পেশা। ১৯৮১ সালে ব্যবসায়ী আবেদ আলীকে হত্যা করে তার স্ত্রী সালেহা ওরফে সলোকি’র বিয়ের মধ্য দিয়ে ডাকাত সর্দার হারেজ আলী আন্তঃজেলা পর্যায়ে গ্যাংগ্র“প গড়ে তোলে। পরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘদিন কারাবাসের পর নব্বইয়ের আন্দোলনের সময় হারেজ বাহিনী বিএনপির রাজনীতিতে প্রবেশ করে। ’৯৬ এর পর কিছুদিন গা ঢাকা দিলেও ২০০১ সালে আবার মাঠে ফিরে আসে এবং ইউনিয়ন বিএনপির রাজনীতিকে পূঁজি করে হাট-ঘাট দখল, চাঁদাবাজি আর সালিশ ব্যবসার পুরো মাঠ চষতে থাকে। সর্বশেষ ১/১১ সরকারের মাধ্যমে প্রশাসন সক্রিয় হওয়ার সাথে সাথে লেবাস পাল্টে টুপি-জোব্বার বেশধারী আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হারেজ ডাকাতের উত্থান এবং তার গ্যাং গ্র“পের নানা অপকর্মের বিরুদ্ধে সচেতন মহলের অভিযোগ গুরুত্বের সাথে বহু পত্র-পত্রিকায় প্রকাশ হয়েছে।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ এম এ হাসেম খান জানান, বৃহস্পতিবার রাতে গ্রেফতারকৃত সারুটিয়া ইউনিয়নের হারেজ আলী তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা থাকায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *