Connect with us

জাতীয়

সমন্বিত নৈরাজ্য প্রতিরোধে কমিটি গঠন, আহ্বায়ক নৌমন্ত্রী

Published

on

shajahan khanস্টাফ রিপোর্টার:
দেশে চলমান রাজনৈতিক সহিংসতা ও নৈরাজ্য প্রতিরোধে কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ শ্রমিক-কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ নামে গঠিত এ কমিটির আহ্বায়ক করা হয়েছে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানকে। গত কাল বিকেলে পার্লামেন্টস মেম্বার ক্লাবে এ কমিটি গঠন করা হয়।
কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সংসদ সদস্য শিরীন আক্তারকে। সদস্য সচিব করা হয়েছে ফেনী সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জেড এম কামরুল আনামকে। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক কর্মচারী পরিষদের সভাপতি আবুল কালাম আজাদসহ ১২ সদস্যের কমিটি গঠন করা হয়। হরতাল, নৈরাজ্য প্রতিরোধে প্রতিটি জেলা উপজেলায় এই পরিষদ গঠন করা হবে বলেও জানানো হয়।
কমিটির আহ্বায়ক শাজাহান খান বলেন, আমাদের রাজনৈতিক মতাদর্শে ভিন্নতা থাকতে পারে। তাই বলে মুক্তিযুদ্ধের চেতনার বাইরে যারা তাদের সাথে কোনোভাবেই আপস করতে পারি না। এই দেশ গঠন করেছি আমরা, আমরাই দেশকে রক্ষা করবো। কমিটির পক্ষ থেকে কতিপয় দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে: অবরোধের নামে হত্যা, ধ্বংস, নৈরাজ্য বন্ধ করতে হবে, হত্যা-ধ্বংসের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, হরতাল অবরোধে আহতদের চিকিৎসা খরচ, ক্ষতিগ্রস্ত গাড়ি ও সম্পদের ক্ষতিপূরণ দিতে হবে। যুদ্ধাপরাধীদের বিচারের রায় অবিলম্বে কার্যকর করতে হবে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ ধ্বংসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানান শাজাহান খান।
কমিটির পক্ষ থেকে কিছু কর্মসূচিও গ্রহণ করা হয়। এসবের মধ্যে আছে ২৩ জানুয়ারি শুক্রবার দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল, ৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ। এছাড়া ২৪ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন পেশার সংগঠন ও ছাত্র সমাজের সাথে সংহতি সভা করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *