Connect with us

দেশজুড়ে

সরকার মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করছে – স্পিকার

Published

on

সরকার মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করছে- রংপুরে স্পিকারপীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ দেশের ১৬ কোটি মানুষের ভাগ্যন্নোয়নের লক্ষে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সরকার। এ সরকার শুধু প্রতিশ্রুতি দিয়েই থেমে থাকে না, সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে। ইতিমধ্যেই আমরা বাংলাদেশকে নিম্ন মধ্য আয়ের দেশে রুপান্তরিত করতে পেরেছি এবং খুব সহসাই আমরা যাতে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারি সেদিকেই অগ্রসর হচ্ছি আমরা। এজন্য সকলকে একযোগে কাজ করতে হবে। বৃহষ্পতিবার পীরগঞ্জ অডিটরিয়াম হলে বাংলাদেশ পার্লামেন্ট সেক্রেটারিয়েট এবং ইউএনএফপিএ বাংলাদেশের আয়োজনে বাল্য বিবাহ রোধ ও মাতৃ মৃত্যুর হার কমানোর উপর দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সকলের সম্মিলিত উদ্যোগে দেশে বাল্য বিবাহ রোধ করে মাতৃ মৃত্যুর হার কমাতে হবে। এটি সরকারের সহস্রাব্ধ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। এ ছাড়া দেশের অর্ধেক জনগোষ্ঠির নারী সমাজকে সকল উন্নয়নের সাথে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিতে হবে। নারীদের জীবনমান উন্নয়নের ব্যাপারে বিদেশে ইতিবাচক মনোভাব তৈরী হয়েছে।

তিনি আরও বলেন, দেশের ১৬ কোটি মানুষের ভাগ্যন্নোয়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সরকার কাজ করছে। এ সরকার শুধু প্রতিশ্র“তি দিয়েই থেমে থাকে না, প্রতিশ্র“তির বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে। ইতিমধ্যেই আমরা বাংলাদেশকে নিু মধ্য আয়ের দেশে রুপান্তরিত করতে পেরেছি এবং খুব সহসাই আমরা যাতে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারি সেদিকেই অগ্রসর হচ্ছি।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আশরাফুল মকবুলের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, রংপুর-২ আসনের সাংসদ আবুল কালাম মোঃ আহসানুল চৌধুরী ডিউক, জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, পুলিশ সুপার আব্দুর রাজ্জাক, উপজেলা নির্বাহী অফিসার এটিএম জিয়াউল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, উপজেলা আ’লী সভাপতি মোতাহারুল হক বাবলু, মহিলা আ’লীগ সভাপতি আলহাজ্ব জোহরা বেগমসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় বাল্য বিবাহ রোধে জনসচেতনতার উপর গুরুত্বারোপ করা হয়। কর্মশালায় অংশ নেয়া উপজেলার ১৫টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা। এর আগে সকালে তিনি পীরগঞ্জ প্রেসক্লাবের পাঠাগারের ফলক উন্মোচন ও ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করেন।

বিকেলে তিনি পীরগঞ্জে জেলা ডাকবাংলো সম্মেলন কক্ষে স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন রংপুর সার্কিট হাউজে রাত্রি যাপন করেন। গতকাল সকালে তিনি ইউএস বাংলার একটি বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমান বন্দরে অবতরন করেন।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *