Connect with us

চট্রগ্রাম

সাংবাদিক জুয়েলের উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস মেয়রের

Published

on

meyor ctgচট্টগ্রাম ব্যুরো: ফটো সাংবাদিক জুয়েল শীলের উপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এ হামলার ঘটনাকে নিন্দনীয়, গর্হিত ও অমার্জনীয় অপরাধ বলেও মন্তব্য করেন মেয়র। বৃহস্পতিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।
তাঁর এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে চলমান আন্দোলন কর্মসূচি স্থগিত রাখার ঘোষণা দিয়ে সিইউজে সভাপতি এজাজ ইউসুফী বলেন, আমরা আশা করছি জুয়েল শীলের উপর হামলাকারীদের বিষয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেওয়া আশ্বাস শিগগির বাস্তবায়ন হবে। অন্যথায় সিইউজে আবারো আন্দোলন কর্মসূচি দেবে।
গত ১৮ ফেব্রুয়ারি নগরীর প্রবর্তক মোড়ে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর ফটো সাংবাদিক জুয়েল শীলের ওপর হামলা চালায় ও লাঞ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা রাশেদের নেতৃত্বে কতিপয় নেতাকর্মী। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এ বিক্ষোভ সমাবেশ করে সিইউজে।
সিইউজে’র সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত হয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, জুয়েল শীলের উপর যে হামলার ঘটনা ঘটেছে তাঁর জন্য ব্যক্তিগতভাবে আমি দুঃখিত ও মর্মাহত। এ ব্যাপারে ইতিমধ্যে থানায় মামলা রেকর্ড হয়েছে।আইন অনুযায়ী এ মামলা চলবে। এ হামলায় জড়িতদের বিরূদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়ার জন্য আমি সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। শিগগির এর বাস্তবায়ন হবে।
সিইউজে’র যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও দৈনিক প্রথম আলো’র সহকারী সম্পাদক ওমর কায়সার বক্তব্য রাখেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে বিএফইউজে সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজে’র সাবেক সভাপতি এম. নাসিরুল হক, মোস্তাক আহমদ, সিইউজের সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, নাজিমুদ্দীন শ্যামল, নুরুল আমিন, নির্মল চন্দ্র দাশ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিত চৌধুরী, সিইউজের অর্থ সম্পাদক আবসার মাহফুজ, সিইউজে’র সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *