Connect with us

দেশজুড়ে

সিলেটে হরতালের সমর্থনে ঝটিকা মিছিল, ককটেল বিস্ফোরণ

Published

on

সিলেট প্রতিনিধি:
অবরোধের মধ্যেই সিলেটে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঝটিকা মিছিল করেছে ছাত্রদল। এ সময় তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণও ঘটায় তারা। গত কাল সকালে নগরীর শাহী ঈদগাহ এলাকায় এসব কর্মসূচি পালন করে ছাত্রদল।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে নগরীর পূর্ব শাহী ঈদগাহ এলাকায় জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদের নেতৃত্বে ঝটিকা মিছিল বের করে ছাত্রদল। মিছিল থেকে তারা আম্বরখানা-টিলাগড় সড়কে পেট্রোল ঢেলে আগুন দিয়ে অবরোধ করার পাশাপাশি কয়েকটি ককটেলেরও বিস্ফোরণ ঘটায়। তবে পুলিশ আসার আগেই দ্রুত স্থান ত্যাগ করে হরতাল সমর্থকরা। এছাড়া সকাল ৯টার দিকে দক্ষিণ সুরমা এলাকায় একটি ঝটিকা মিছিল বের করে সড়ক অবরোধের চেষ্টা করে স্থানীয় জামায়াত নেতাকর্মীরা। তবে পুলিশ ঘটনাস্থলে আসা মাত্র পালিয়ে যায় তারা। এছাড়া আরো কয়েকটি স্থানে ছাত্রদল ও ছাত্রশিবির নেতাকর্মীরা ঝটিকা মিছিলের চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে। ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজিচালিত অটোরিক্সাসহ হালকা দু’একটি যানবাহন চলাচল করতে দেখা যায়। নগরীর কদমতলী বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যানবাহন। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট। এদিকে সবধরণের নাশকতা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোর থেকেই নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে গাড়িযোগে টহল দিচ্ছেন তারা। মাঠে রয়েছে বিজিবিও। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখা, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ জাতীয় ও স্থানীয় নেতাকর্মীদের মুক্তি, গণগ্রেফতার, যৌথ অভিযান, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তার গুলির নির্দেশের প্রতিবাদে এই হরতাল আহ্বান করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *