Connect with us

জাতীয়

আত্মসমর্পণের নির্দেশ যৌথ বাহিনীর, সন্ত্রাসীদের তিন শর্ত

Published

on

gulshan_night_raid_ 13অনলাইন ডেস্ক: গুলশানে জঙ্গীদের আক্রমণের শিকার হোটেল থেকে দুজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। রাত আড়াইটার পর তাদের হোটেল কম্পাউণ্ড থেকে বের করে আনা হয়। এর মধ্যে একজন আর্জেন্টিনার নাগরিক আর অন্যজন বাংলাদেশী।
এই হামলার দায় আইএস ও আল-কায়দা উভয়ই স্বীকার করেছে বলে খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রয়টার্সের খবরে বলা হয়, শুক্রবার রাতের ওই সন্ত্রাসী হামলার দায় আইএস এবং আল-কায়দা উভয়ই স্বীকার করেছে।
তবে সরকার বিদেশী সন্ত্রাসী জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে। সরকারের দাবি, স্থানীয় দুটি দল; আনসার-আল-ইসলাম ও জেএমবি জড়িত। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়, তথাকথিত ইসলামি স্টেট (আইএস) ঘটনার দায় স্বীকার করেছে।
এদিকে, আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছে যৌথ বাহিনী। এই বাহিনীতে সেনা কমান্ডো, নৌ কমান্ডো, র‌্যাব, পুলিশ ও বিডিআর সদস্যরা রয়েছেন। তারা হ্যান্ড মাইকে বারবার জিম্মিদের ছেড়ে দিয়ে সন্ত্রাসীদের আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছেন। পুলিশ ও যৌথ বাহিনী সূত্রে এ তথ্য জানা গেছে।
জবাবে সন্ত্রাসীরা আত্মসমর্পণের তিনটি শর্ত দিয়েছে। শর্ত তিনটি হলো-
১. একদিন আগে ডেমরা থেকে আটক জেএমবি নেতা খালেদ সাইফুল্লাহকে মুক্তি দিতে হবে।
২. তাদেরকে নিরাপদে বের হয়ে যেতে দিতে হবে।
৩. ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য তাদের এই অভিযান- স্বীকৃতি দিতে হবে।
প্রত্যক্ষদর্শী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানান, সন্ত্রাসীরা বার বার রেস্টুরেন্টের ভেতর থেকে চিৎকার করে তাদের শর্তের কথা জানাচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *