Connect with us

দেশজুড়ে

হাতীবান্ধায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বাদাম চুরির অভিযোগে মামলা

Published

on

লালমনিরহাটেহাতীবান্ধা(লালমনিরহাট)প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম ওরফে বাঁধন পাটোয়ারীর বিরুদ্ধে এবার বাদাম চুরির অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। মামলা নং-১৫, তারিখ-২১-০৬-১৬ ইং। ধারা- ৩৭৯ দন্ডবিধি। উক্ত মামলায় তার পিতা ওবায়দুর রহমান লিচু সহ ৭ জন কে আসামী করা হয়।
অপর আসামীরা হলেন, উপজেলার দক্ষিণ পারুলিয়া গ্রামের মোহাম্মদ আলীর পুত্র জাহেদুল ইসলাম (২৫), দেলাবর রহমানের পূত্র মোরশেদুল ইসলাম (২৩), মৃতঃ আফজাল হোসেনের পূত্র ইমান আলী (৩০), আবু জাফরের পুত্র রানা (৪০), আঃ রশিদের পূত্র হুমায়ন (৩০) এদের মধ্যে জাহিদুল ইসলাম (২৫) ও মোরশেদুল ইসলাম (২৩) কে আটক করে জেল হাজতে প্রেরন করেছে থানা পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানাগেছে, ২১/০৬/২০১৬ ইং তারিখ গভীর রাতে উপজেলার উত্তর পারুলিয়া গ্রামের কবির উদ্দিনের পূত্র আফজাল হোসেন (৫০) ৭ বস্তা বাদাম পারুলিয়া দ্বিমুখী তফসিলি উচ্চ বিদ্যালয়ের বারান্দা থেকে চুরি হয়ে যায়। চুরি হওয়া ১০ মণ বাদামের আনুমানিক মূল্যে ২১ হাজার টাকা। এ অভিযোগ এনে উক্ত আফজাল হোসেন মৌখিকভাবে পাটিকাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান সফিউল আলম রোকনকে অবহিত করেন। রোকন চৌকিদারদের সহযোগিতায় আটককৃত জাহিদুল ইসলাম ও মোরশেদুল ইসলামকে জিজ্ঞাসাবাদে বাদাম চুরির তথ্য ফাঁস হয়ে যায়। পরবর্তীতে উক্ত চুরি করা বাদাম দক্ষিণ পারুলিয়া গ্রামের মৃত: এলাহী বকসের পুত্র ওবায়দুর রহমান লিচু (৫৫) এর বাড়ি থেকে উদ্ধার করা হয়। উক্ত চুরির ঘটনায় ওবায়দুর রহমান লিচুর পুত্র এবং পাটিকাপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম ওরফে বাঁধন পাটোয়ারী জড়িত রয়েছেন বলে দাবী মামলার বাদী আফজাল হোসেনের। এ ঘটনায় আফজাল হোসেন ৭ জনকে আসামী করে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে হাতীবান্ধা থানার ওসি আব্দুল মতিন প্রধান বলেন, এ ব্যাপারে হাতীবান্ধা থানায় দায়েরকৃত মামলাটির তদন্তভার দেয়া হয় এসআই আবুল কালাম আজাদকে।
তদন্ত কর্মকর্তা এসআই্ আবুল কালাম আজাদ বলেন, বাদামের বস্তা এজাহার ভূক্ত ৩নং আসামি ওবায়দুর রহমান লিচুর বাড়ি থেকে উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে উক্ত মামলায় লিচুর ছেলে বাঁধন পাটোয়ারীর জড়িত থাকার প্রমাণ রয়েছে। এছাড়াও এজাহার ভূক্ত ৭ জন আসামীর মধ্যে ২’জনকে আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
এ প্রসঙ্গে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম ওরফে বাঁধন বলেন, চুরিকৃত বাদামের বস্তা আমি এবং হুমায়ন উদ্ধার করেছি। ষড়যন্ত্রকারীরা ইমান আলীর পিতার হত্যা মামলার আসামী। আমাকে আমার পিতার বিরুদ্ধে মামলাটি ষড়যন্ত্রমূলক।
হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন বলেন, ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম বাঁধন একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার পিতা ওবায়দুর রহমান লিচু পারিবারিক ভাবে সম্ভ্রান্ত ও বিত্তশালী। পিতা পুত্রের বিরুদ্ধে বাদাম চুরির অভিযোগে থানায় মামলা বিষয়টি হাস্যকর।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *