Connect with us

দেশজুড়ে

হাতীবান্ধায় দুর্যোগ প্রশমন দিবস পালিত

Published

on

জাহাঙ্গীর আলম রিকো,হাতীবান্ধা: “দুর্যোগ ঝুঁকি কমাতে হলে, কৌশল সমূহ বলতে হবে” এই স্লোগানকে সামনে রেখে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপললেক্ষ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্টিত হয়। অাজ বৃহস্পতিবার এ উপলক্ষ্যে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্তর থেকে বের হয়ে শহর প্রদক্ষিন শেষে এক আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) আজিজুর রহমানের সভাপতিত্বে এ উপলক্ষ্যে আয়োজিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ। আলোচনা সভায় বক্তাগন দুর্যোগ মোকাবেলায় প্রাথমিক ধারনা ও করনীয় সম্পর্কিত বিভিন্ন বিষয় তুলে ধরেন।
এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান সেলিম, উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন। জাপা’র উপজেলা আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এমজি মোস্তফা, উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা অশোক রায়, শিংগীমারী ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, সিন্দুর্না ইউপি চেয়ারম্যান নূরল আমিন প্রমূখ।
আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগীতায় প্রথম হন হাতীবান্ধা এসএস মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী এমবি সম্রাট, দ্বিতীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী অনুভা ও তৃতীয় হন এসএস মডেল উচ্চ বিদ্যালয়ের নমব শ্রেনীর শিক্ষার্থী তামজিদ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *