Connect with us

দেশজুড়ে

হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

Published

on

10571হাতীবান্ধা প্রতিনিধি, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. হাসান আতিকুর রহমানের বিরুদ্ধে ঘুষ বানিজ্যসহ নানা দূর্নীতির অভিযোগ উঠেছে। টাকা ছাড়া তার কোন ফাইল পার হয় না। এছাড়া ওই কর্মকর্তার মাধ্যমে সাধারণ শিক্ষকদের নানা ধরনের হয়রানি করানো হয়। এসব ঘটনায় প্রতিদিন শিক্ষকদের সঙ্গে শিক্ষা কর্মকর্তার বাকবিতন্ডার ঘটনা ও ঘটে থাকে। এতে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ব্যাহত হচ্ছে।
প্রাপ্ত অভিযোগ সূত্রে জানা গেছে, সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুর রশিদ পেনশন বিলের কাগজপত্র নিয়ে উপজেলা শিক্ষা অফিসার হাসান আতিকুর রহমানের নিকট গেলে তিনি ওই শিক্ষকের নিকট ১০ হাজার টাকার ঘুষ দাবী করেন। তিনি আরো বলেন, দাবীকৃত টাকা দিলে বিলে সই করা হবে, তা না হলে সই হবে না। ১১লাখ ১৭ হাজার টাকা পাবেন আর আমাকে ১০ হাজার দিবেন না,তা হতে পারে না। তার দাবীকৃত টাকা না দেয়ায় আজ অবধি ফাইলটিতে স্বাক্ষর হয়নি। এ ব্যপারে গত ১১/০৪/২০১৬ তারিখে শিক্ষক আব্দুর রশিদ উপজেলা শিক্ষা কমিটির সভাপতির বরারাবরে লিখিত অভিযোগ করেন। এছাড়াও জেষ্ঠ্যতা লংঘন করে মোটা অংকের অর্থের বিনিময়ে মোছা. উম্মে সুরাইয়াকে দক্ষিণ ডাউয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বদলী করে হাতীবান্ধা ২ নং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনা হয়েছে।
এ প্রসঙ্গে হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. হাসান আতিকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্বে আনিত অভিযোগ অস্বীকার করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *