Connect with us

দিনাজপুর

হিলিতে আটক ৫ ভারতীয়কে বিএসএফের নিকট হস্তান্তর

Published

on

HILI SIMANTO BGB 5  MAN PUSH BACK NEWS

রাসেল হাসান, হাকিমপুর প্রতিনিধি : অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটক নারী ও শিশুসহ ৫ ভারতীয় নাগরিককে বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনীর (বিএসএফ) নিকট হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার দুপুর ১টা ৪০মিনিটে হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখা দিয়ে তাদের হস্তান্তর করা হয়। এর আগে সেখানে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সুশিল কুমার এবং বিজিবি হিলি চেকপোষ্ট ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার ফজলুল হকের মাঝে এক সংক্ষিপ্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় সেখানে উভয় দেশের সীমান্ত রক্ষি বাহিনীর সদস্যগনও উপস্থিত ছিলেন।

হস্তান্তর করা ভারতীয় নাগরিকেরা হলেন, ভারতের দক্ষিন দিনাজপুর জেলার তপন থানার কাওয়ালী গ্রামের মনো রায়ের ছেলে লিচু রায় (৩০), তার স্ত্রী কাজলী রায় (২৬), তার দুই মেয়ে লিপি রায় (৫), পপি রায় (২), তার ফুফাতো ভাই গাঙ্গু রায়ের ছেলে শিবেন রায় (৩০)।

বিজিবি হিলি চেকপোষ্ট ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার ফজলুল হক জানান, অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে গতকাল শনিবার দুপুর ২টায় সীমান্তের হিলি চেকপোষ্ট সড়কের হিলি-বিরামপুর টেম্পু ষ্টান্ড থেকে দিনাজপুর যাবার পথে নারী ও শিশুসহ ওই পাঁচ ভারতীয় নাগরিককে আটক করা হয়। পরে তাদের ফেরত নেওয়ার জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেওয়া হয়। সে মোতাবেক বিএসএফ সদস্যরা আজ তাদের নাগরিকদের ফেরত নিতে চাইলে ভারতীয়দের তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *