Connect with us

দিনাজপুর

হিলিতে শিশু আত্বাহী হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন

Published

on

01রাসেল হাসান, হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলির মুহাড়াপাড়া গ্রামের আত্বাহী আল রশীদ নামের চারবছরের শিশুকে অপহরন করে মুক্তিপনের টাকা না পেয়ে শ্বাসরোধ করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন করেছে হাকিমপুর (হিলি) উপজেলার সর্বস্তরের জনসাধারন। হাকিমপুর (হিলি) পৌরসভার আয়োজনে রোববার সকাল ১০টা হতে সাড়ে ১১টা পর্যন্ত হিলি স্থলবন্দরের চারমাথা মোড়ে দেড়ঘন্টাব্যাপী ওই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিকদল, হাকিমপুর (হিলি) উপজেলার সর্বস্তরের জনসাধারন ও বিভিন্ন স্কুল কলেজের বিপূল সংখ্যক শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। মানবন্ধনে শিশু আত্বাহী আল রশিদ হত্যাকারীদের ফাসী চাই, শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই, শিশু হত্যাকারীদের বিরুদ্ধে রুখে দাড়াও, শিশু নির্যাতন বন্ধ কর, এমন সব বিভিন্ন দাবী সম্বলিত প্লাকার্ড বহন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে শিশু আত্বাহী আল রশিদ হত্যার ঘটনার সাথে জড়িত থাকার দায়ে ইতোমধ্যে যারা আটক হয়েছেন তাদের যেন দ্রুত বিচার কাজ সম্পূর্ন করে দৃষ্টান্তমুলক শাস্তি ফাঁসী দেওয়া হয়। এবং যারা ওই ঘটনায় পলাতক রয়েছে তাদের যেন দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়।
নিতহ শিশু আত্বাহী আল রশিদের পিতা মামুনুর রশিদ আজাদ বলেন, আজ আমার চার বছরের ছেলেকে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এমন হত্যাকান্ড যেন সারাদেশের মধ্যে আর একটিও না ঘটে সরকারের প্রতি আমি সে দাবী জানাচ্ছি। সেই সাথে প্রশাসনের প্রতি আমার অনুরোধ মামলাটিকে চাঞ্চল্যকর হত্যা মামলা হিসেবে গ্রহন করে দ্রæত এর বিচার কার্য সম্পূর্ন করে যেন সুষ্ঠ বিচার এই দাবী জানাচ্ছি।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা ভাইসচেয়ারম্যান আকতারা চৌধুরী, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদুল হক চৌধুরী, সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন, যুগ্ম সাধারন সম্পাদক শাহিনুর রেজা শাহীন, সাংগঠনিক সম্পাদক সোহরাব মল্লিক, পৌরআওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ডাব্লু, সাধারন সম্পাদক হারুন উর রশীদ হারুন, সাবেক মেয়র কামাল হোসেন রাজ, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মুশপিকুর রহমান চৌধুরী, মহিলা দলের সভানেত্রী পারুল নাহার, বিএনপি নেতা ও সাবেক মেয়র সাখাওয়াত হোসেন শিল্পি, ফেরদৌস আহম্মেদ, বাংলাহিলি পাইলট উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ রকিব উদ্দিন, শিক্ষক নেতা আব্দুল লতিফ মাষ্টার প্রমুখ।
প্রসঙ্গত, গত ১১ এপ্রিল সোমবার সকাল ১১টায় হিলির মুহাড়াপাড়া গ্রামে বাড়ির পাশে খেলাধুলা করার সময় শিশু আত্বাহী আল রশিদকে অপহরন করে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপন দাবি করে প্রতিবেশী সামিউল ইসলাম। পরে মুক্তিপনের টাকা না পেয়ে শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়, পুলিশ অপহরনের ৩৬ ঘন্টা পর আত্বাহী আল রশিদ এর লাশ প্রতিবেশী অপহরনকারী সামিউল ইসলামের বাড়ির ঘরের তালার উপর থেকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করে। হত্যার সঙ্গে জড়িত থাকায় সামিউল ইসলাম ও তার পিতা আমজাদ হোসেন কে আটক করা হয়। তবে এ ঘটনায় তার মা সানোয়ারা বেগম পলাতক রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *