Connect with us

জাতীয়

২২ এপ্রিল পর্যন্ত পেছালো কাদের সিদ্দিকীর চার্জ শুনানি

Published

on

kader  siddikiস্টাফ রিপোর্টার:
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকীর (বীর উত্তম) বিরুদ্ধে একটি মানহানির মামলায় অভিযোগ (চার্জ) গঠনের শুনানি পিছিয়ে আগামী ২২ এপ্রিল পুনর্নির্ধারণ করেছেন আদালত। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরকে ‘রাজাকার’ বলায় মামলাটি দায়ের করেছিলেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার।
গত কাল মামলাটির অভিযোগ (চার্জ) গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। এ সময় বাদী ও কাদের সিদ্দিকী অনুপস্থিত থাকায় সময়ের আবেদন জানানো হয়। পরে শুনানি পিছিয়ে আগামী ২২ এপ্রিল পুনর্নির্ধারণ করেন ঢাকার অতিরিক্ত সিএমএম আলী মাসুদ শেখের আদালত। মামলাটিতে দীর্ঘদিন আদালতে হাজিরা না দেওয়ায় গত বছরের ১১ নভেম্বর কাদের সিদ্দিকীর বিরুদ্ধে পরোয়ানাও জারি করা হয়।
গত বছরের ১৯ ফেব্র“য়ারি ধানমণ্ডি ৭/৮-এ ফ্রি স্কুল স্ট্রিট হাতিরপুলের বাসিন্দা মুক্তিযোদ্ধাদের কল্যাণমূলক সংগঠন ন্যাশনাল এফএফ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রুহুল আমিন মজুমদার সে সময়কার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের পক্ষে ঢাকার সিএমএম আদালতে এ মামলাটি দায়ের করেছিলেন। মামলায় উলেখ করা হয়, গত বছরের ৯ ফেব্র“য়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সম্মেলনে কাদের সিদ্দিকী বলেন, ‘রাজাকার স্বরাষ্ট্রমন্ত্রী রেখে যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব নয়’। যা পরদিন বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়। মামলায় উল্লেখ করা হয়, মহীউদ্দীন খান আলমগীর শুধু সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নন, তিনি অর্থনীতি সমিতির সাবেক সভাপতি, দক্ষিণ পূর্ব এশিয়ার একজন বিশিষ্ট অর্থনীতিবিদ ও জনপ্রিয় লেখক। মামলায় আরও উলেখ করা হয়, স্বাধীনতা যুদ্ধে তার পরিবারের সদস্যরা সরাসরি যুদ্ধে অংশগ্রহণ না করলেও মুক্তিযুদ্ধের প্রতিটি পদক্ষেপে তাদের অংশীদারিত্ব জাতির কাছে প্রমাণিত। ড. মহীউদ্দীন খান আলমগীর কিংবা তার পরিবারের কেউই রাজাকার নন মর্মে মামলায় দাবি করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *