Connect with us

খেলাধুলা

২২ রানে হারলো মুস্তাফিজের হায়দ্রাবাদ

Published

on

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে সাকিবের কলকাতা নাইট রাইডার্সের কাছে ২২ রানে হারলো মুস্তাফিজের হায়দ্রাবাদ সানরাইজার্স। রবিবার কলকাতার দেয়া ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬০ রানে থামে হায়দ্রাবাদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন শিখর ধাওয়ান।
কলকাতার পক্ষে সুনিল নারাইন নেন ৩ উইকেট। এছাড়া একটি উইকেট পান সাকিব আল-হাসান।
১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে হায়দ্রাবাদের দলপতি ডেভিড ওয়ার্নার ১৬ বলে ১৮ রান করে বিদায় নেন। আরেক ওপেনার শিখর ধাওয়ান ৩০ বলে চারটি চার আর তিনটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৫১ রান।
তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে নামান ওঝা ১৫ রান করে সাজঘরে ফেরেন। ১২ বলে একটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১৯ রান করা যুবরাজ সিংকে ফেরান সাকিব। কেন উইলিয়ামসন করেন ৭ রান।

এছাড়া, দীপক হুদা ২, হেনরিকস ১১ রান করে বিদায় নিলে জয়ের বন্দরে পৌঁছা সম্ভব হয়ে উঠেনি হায়দ্রাবাদের।

এর আগে কলকাতার হয়ে ব্যাটিং উদ্বোধন করেন গৌতম গম্ভীর এবং রবিন উথাপ্পা। আর বল হাতে হায়দ্রাবাদের আক্রমণ শুরু করেন ভুবনেশ্বর কুমার। ইনিংসের চতুর্থ ওভারের চতুর্থ বলে তুলে মারতে গিয়ে আউট হন উথাপ্পা। বারিন্দ্রান স্রানের বলে উইলিয়ামসনের হাতে ধরা পড়েন ১৭ বলে চারটি বাউন্ডারিতে ২৫ রান করা উথাপ্পা।

দলীয় ৩৩ রানের মাথায় প্রথম উইকেট হারানো কলকাতা তাদের দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৪৮ রানের মাথায়। কলিন মুনরোকে ফেরান দীপক হুদা। উইকেটরক্ষক নামান ওঝার গ্লাভসে ধরা পড়ার আগে মুনরো করেন ১০ রান। অষ্টম ওভারে দীপক হুদার দ্বিতীয় শিকারে সাজঘরে ফেরেন ইনফর্ম গম্ভীর। ১৫ বলে ১৬ রান করে হেনরিকসের হাতে ধরা পড়েন কলকাতার দলপতি।

১১তম ওভারে বোলিং আক্রমণে আসেন মুস্তাফিজ। নিজের প্রথম ওভারে তিনি খরচ করেন মাত্র ৬ রান। তার দ্বিতীয় ওভারে আরও ১৪ রান নেন কলকাতার ব্যাটসম্যানরা।

দলীয় ৫৭ রানে তৃতীয় উইকেটের পতন হলে কলকাতার ব্যাটিংয়ের হাল ধরেন ইউসুফ পাঠান এবং মানিশ পান্ডে। ইনিংসের ১৬তম ওভারে ভুবনেশ্বর ফিরিয়ে দেন পান্ডেকে। তৃতীয় উইকেটে পান্ডে-পাঠান যোগ করেন ৮৭ রান। উইলিয়ামসনের হাতে ধরা পড়ার আগে পান্ডের ব্যাট থেকে আসে ৪৮ রান। ৩০ বল মোকাবেলা করে তিনি দুটি বাউন্ডারির সাথে তিনটি ওভার বাউন্ডারি হাঁকান।

ইনিংসের ১৭তম ওভারে আবারো বোলিং আক্রমণে আসেন মুস্তাফিজ। এসেই নিজের তৃতীয় ওভারের চতুর্থ বলে সাজঘরে ফেরত পাঠান জেসন হোল্ডারকে। হেনরিকসের হাতে ধরা পড়ে ব্যক্তিগত ৩ রানে ফেরেন এই ক্যারিবীয়। মুস্তাফিজের করা তৃতীয় ওভারে কলকাতা ৯ রান তুলে নেয়।

পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা গুজরাট লায়ন্সের সংগ্রহ ১৪ ম্যাচে ১৮। ১৪ ম্যাচ খেলা হায়দ্রাবাদ ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিনে কলকাতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *