Connect with us

জাতীয়

৫ জানুয়ারির নির্বাচন আওয়ামী লীগের রাজনৈতিক ভুল ছিল -বিএনপি

Published

on

Bnpস্টাফ রিপোর্টার:
৫ জানুয়ারি নির্বাচন করে ক্ষমতাসীন আওয়ামী লীগই রাজনৈতিক ভুল করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। গত কাল সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
সালাহ উদ্দিন আহমেদ বলেন, ৫ জানুয়ারি নির্বাচন করে আওয়ামী লীগই রাজনৈতিক ভুল করেছে। এ ভুলের খেসারত আওয়ামী লীগ ও তার ‘দোসরদেরই’ দিতে হবে। এর দায়ভার জনগণ নেবে না। বিএনপিসহ ২০ দলীয় জোট ও অন্য সকল গণতান্ত্রিক দল ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করে ঐতিহাসিক সঠিক সিদ্ধান্ত নিয়েছিল বলেও মন্তব্য করেন তিনি।
সালাহ উদ্দিন আহমেদ বলেন, সাংবিধানিক, গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলনের সকল দরজা বন্ধ করে দিয়ে সরকারই জনগণকে বাধ্য করেছে রাজপথে অবিরাম সংগ্রামে লিপ্ত হতে। খালেদা জিয়াকে অঘোষিত কারাগারে রুদ্ধ করে সরকারের গদি রক্ষার স্বপ্ন কোনো দিনই পূরণ হবে না। গণআন্দোলনের বিজয়ের মধ্য দিয়েই জনগণ তাদের নেত্রীকে মুক্ত করবে। গাইবান্ধার তুলশীঘাটে যাত্রীবাহী বাসে বর্বরোচিত পেট্রোল বোমা হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট বরারবই বলে আসছে, এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডে তারা আদৌ জড়িত নয়। বরং ২০ দলীয় জোটের গণতন্ত্রমুক্তি আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকারই নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। সালাহ উদ্দিন বলেন, যে রাজনৈতিক সমস্যা পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে জন্ম দিয়েছেন শেখ হাসিনা, সেই সংশোধনী বাতিল করে সমস্যার সমাধান তাকেই করতে হবে। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাÍক হরতাল পালন করতে খালেদা জিয়ার পক্ষ থেকে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে আহবান জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *