Connect with us

জাতীয়

পেছালো খালেদার বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন

Published

on

Khaledaস্টাফ রিপোর্টার:
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ ফেব্র“য়ারি দিন পুনর্নির্ধারণ করেছেন আদালত। গত কাল মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু কোনো প্রতিবেদন না আসায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শামসুল আরেফিন এ দিন পুনর্নির্ধারণ করেন।
গত বছরের ২১ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ মামলাটি দায়ের করেছিলেন। ওইদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বাদীর জবানবন্দি গ্রহণ করে সরকারের অনুমোদন সাপেক্ষে ঘটনার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন। মামলার নালিশি অভিযোগ থেকে জানা গেছে, গত বছরের ১৪ অক্টোবর বিকেল ৫টায় খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে দুর্গাপূজার শুভ বিজয়া উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে তিনি বলেন, “আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাস করে।”
মামলায় আরও উল্লেখ করা হয়, খালেদা জিয়া শাহবাগ থানার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বক্তৃতাকালে বলেন, “আওয়ামী লীগের বিশ্বাস ধর্মহীনতায়, ধর্মনিরপেক্ষতায় নয়। আওয়ামী লীগ সব ধর্মের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।” খালেদা জিয়ার এ কথায় বাদীর ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে মর্মে উল্লেখ করা হয়েছে। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন রওশন আরা শিকদার ডেইজি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *