Connect with us

দেশজুড়ে

অটোরিক্সা মালিক-শ্রমিক সমিতির সিটি কর্পোরেশন কার্যালয় ঘেরাও

Published

on

রংপুর ব্যুরো: নিবন্ধনহীন ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ, সিটি করপোরেশন কর্তৃক নির্ধারিত লাইসেন্স নবায়ন ফি কমানো, অটো রিকশার জন্য নির্ধারিত স্ট্যান্ড বরাদ্দ, লাইসেন্স প্লেট বাবদ অতিরিক্ত ২০০ টাকা আদায় বন্ধ ও কল্যাণ তহবিল গঠনের দাবিতে  সিটি করপোরেশন কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে রংপুর জেলা ব্যাটারি চালিত অটোরিকশা মালিক-শ্রমিক সমবায় সমিতি। মঙ্গলবার দুপুর ১২ টায় জিএল রায় রোডের কেন্দ্রীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে সিটি কর্পোরেশন কার্যালয় ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় মহাসড়ক অবরোধ করে রাখলে উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।  প্রায় ঘন্টাব্যাপী চলা  সমাবেশে বক্তব্য রাখেন অটোরিকশা মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি মহিউল আলম মহি, সিনিয়র সহসভাপতি মোফাজ্জল হোসেন, সহসভাপতি মন্টু মিয়া, সাধারণ সম্পাদক আনোয়ার কবীর সুমন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নগরীতে শত শত নিবন্ধনহীন অটোরিকশা চলাচল করলেও তা প্রতিরোধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অথচ কোনো কারণ ছাড়াই সিটি করপোরেশন অটো রিকশার নবায়ন ফি আড়াই হাজার টাকা ধার্য করেছে।

অবিলম্বে লাইসেন্স ফি কমিয়ে দেড় হাজার টাকা করার আহবান জানিয়ে বক্তারা বলেন, তাদের দাবি মেনে নেওয়া না হলে অটোরিকশা নবায়ন বন্ধ করে দেওয়া হবে।  পরে সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু সমাবেশস্থলে উপস্থিত হয়ে আলোচনার মাধ্যমে তাদের ন্যায় সঙ্গত দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে কর্মসূচি স্থগিত করেন আন্দোলনকারীরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *