Connect with us

জাতীয়

অবসর বোর্ড ও ট্রাস্টে সাড়ে ৬ হাজার কোটি টাকা চান শিক্ষকরা

Published

on

স্টাফ রিপোর্টার:
অবসর গ্রহণের সর্বোচ্চ দুই মাসের মধ্যে শিক্ষক-কর্মচারীদের প্রাপ্যতা নিশ্চিত করতে সরকারের কাছ থেকে সিড মানি হিসেবে অবসর বোর্ডে পাঁচ হাজার কোটি টাকা ও কল্যাণ ট্রাস্টে দেড় হাজার কোটি টাকা এককালীন বরাদ্দের দাবি জানিয়েছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট।
গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবির পাশাপাশি বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টে প্রতি বছর জাতীয় বাজেটে সহায়ক অঙ্কের অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের স্বয়ংক্রিয়ভাবে নতুন জাতীয় বেতন স্কেলে
অন্তর্ভুক্ত করে কার্যকরের দিন থেকে তা প্রদান; সরকারি শিক্ষক-কর্মচারীদের বাড়ি ভাড়া, ইনক্রিমেন্ট, চিকিৎসা, উৎসব ভাতা প্রদান, শর্তপূরণকারী স্কুল-কলেজ ও অনার্স-মাস্টার্সে পাঠদানকারী শিক্ষকদের অবিলম্বে এমপিওভুক্তির দাবি জানানো হয়। শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার শিক্ষা এবং চারু ও কারুকলা বিষয়ের শিক্ষকদের এমপিওভুক্ত, শিক্ষক-কর্মচারীদের চাকরির মেয়াদ ৬৫ বছর বৃদ্ধির দাবি করেন শিক্ষক-কর্মচারী নেতারা।
সংবাদ সম্মেলনে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের আহ্বায়ক মোহাম্মদ আজিজুল ইসলাম, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুল হক, কারিগরি শিক্ষক সমিতির সভাপতি এম এ সাত্তার, শিক্ষক সমিতির মহাপসচিব এস এম এ জলিল বক্তব্য রাখেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *