Connect with us

খেলাধুলা

অস্ট্রেলিয়ার আরেকটি ‘বিদায়’

Published

on

shane-watsonমাইকেল ক্লার্ক এবং ক্রিস রজার্সের অবসর ঘোষণার পর অস্ট্রেলিয়ার টপ অর্ডারে এমনিতেই জায়গা খালি ছিল। বাংলাদেশ সফরে ব্যাটিং অর্ডার পরিবর্তন করে নিজের অফ ফর্ম থেকে বেরিয়ে আসার একটি সুযোগ ছিল শেন ওয়াটসনের জন্য।

কিন্তু সেই সুযোগের অপেক্ষায় না থেকে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন। রোববার অজিদের অফিসিয়াল ওয়েবসাইটে টেস্টে ওয়াটসনের অবসরের খবর প্রকাশিত হয়। শনিবার লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ডান পায়ের ইনজুরিতে ভোগেন ওয়াটসন।

সিরিজের বাকি তিন ম্যাচে তার মাঠে নামা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। এমন অবস্থায় টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন ৩৪ বছর বয়সী এ অলরাউন্ডার। অবসরের ঘোষণা দেওয়ার আগে সাংবাদিকদের ওয়াটসন বলেন, ‘আমি জানি, টেস্ট ক্রিকেট ছাড়ার এটাই উপযুক্ত সময়।

গত মাস থেকেই এ বিষয়ে চিন্তা করে আসছি। আশা করছি, ক্রিকেটের শর্টার ফরমেট ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যেতে পারব।’ অজিদের হয়ে ৫৯ টেস্টে ৩৫.১৯ গড়ে ৩,৭৩১ রান করেছেন ওয়াটসন। ২৪টি অর্ধশতকের পাশাপাশি রয়েছে চারটি সেঞ্চুরি। আর বোলিংয়ে ৩৩.৬৮ গড় ও ২.৭৫ ইকোনমি রেটে নিয়েছেন ৭৫টি উইকেট।

বাংলাদেশেরপত্র/এডি/এস

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *