Connect with us

রাজনীতি

আ’লীগের সম্মেলনে যোগ না দিয়ে বিএনপি লাভবান: রিজভী

Published

on

rijviবাংলাদেশেরপত্র ডেস্ক: আওয়ামী লীগের ২০তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির কোন প্রতিনিধি দল যোগ না দেওয়ার সিদ্ধান্ত সঠিক বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশে ন্যূনতম গণতন্ত্রের পরিবেশ যদি থাকতো তাহলে আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগ দিতো। বিএনপির বিরুদ্ধে লাগামহীন অশ্লীল, অশ্রাব্য বক্তব্য দিয়েই চলছে আওয়ামী লীগের নেতারা। এটাকে অতিক্রম করে সম্মেলনে গেলে জনগণ মেনে নিতোনা। তাই বিএনপির সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই আমি মনে করি।
রিজভী বলেন, আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগদান না করে লাভবান হয়েছে। কারণ, জনগণ মনে করে বিএনপি তাদের সমর্থন নিয়েই গণতান্ত্রিক রাজনীতি করে।
রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, সরকার দেশে সর্বক্ষেত্রে লেলিহান চালাচ্ছে। তারা জনগণের প্রতিনিধি নয় নিজেদেরকে জমিদার মনে করে। তারা গোটা রাজধানীকে দখল করে অবৈধ ভাবে কাউন্সিল করছে। সরকার দস্যুবৃত্তির মাধ্যমে সমস্ত কাজ করছে। এরই প্রতিফলন দেখছি আওয়ামী লীগের কাউন্সিলে। তারা লাল, নীল ও ঝাড় বাতি লাগিয়ে ঢাকাকে একাকার করে ফেলছে। এভাবে রাজনৈতিক কাউন্সিল হতে পারে না।
রিজভী বলেন, বিএনপির কাউন্সিলে সরকার বিভিন্ন ভাবে বাধা দিয়েছে। রাস্তায় রাস্তায় নেতাকর্মীদের আসতে বাধা দিয়েছে। কাউন্সিলের অনুমতি দিয়েছে দুই তিনদিন আগে। যেন সকলের মনে একটা সন্দেহ জাগে বিএনপি কাউন্সিল করতে পারবে কিনা। আমাদের ব্যানার পোস্টার লাগাতে দেয়নি।
এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংবাদিক মাহমুদুর রহমান এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সকল আটক নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *