Connect with us

জাতীয়

আ.লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না : প্রধানমন্ত্রী

Published

on

‘‘আ.লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না। বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরায় হজ কার্যক্রম-২০১৫-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ধর্মীয় অনুশাসনে দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে আমাদের সরকার। আমরা চাই সবাই স্বাধীনভাবে ধর্ম পালন করবে।

হজ কার্যক্রম সহজ ও ডিজিটালাইড করার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন,আগামী বছর থেকে হজযাত্রীরা পুরো বছর ধরেই নিবন্ধন করতে পারবেন।

হজ যাত্রীদের সঙ্গে প্রতারণা করলে তাদের কঠোর শাস্তি পেতে হবে বলে তিনি জানান। হজ যাত্রীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, পবিত্র জায়গায় গিয়ে দেশে ও দেশের মানুষের জন্য দোয়া করবেন। আমার জন্য দোয়া করবেন আমি যেন দেশের মানুষের কল্যাণ করতে পারি।

ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, স্থানীয় সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন এবং ঢাকায় সৌদি আরবের চার্জ দ্য এ্যাফেয়ার্স আল-হাসান আলী আল হাজমী বক্তৃতা করেন।

এতে ধর্মবিষয়ক সচিব মো. বাবুল হাসান স্বাগত বক্তৃতা দেন এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হজযাত্রীদের সঙ্গে যারা প্রতারণা করবে তারে বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, হজযাত্রীরা যাতে কারো কাছ থেকে প্রতারিত না হন সে লক্ষ্যে পদক্ষেপ নেয়া হয়েছে। এরপরও কেউ হজযাত্রীদের সঙ্গে প্রতারণা করলে ওই অভিযুক্তের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *