Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতিতে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১২ জনের মননোয়নপত্র বাতিল

Published

on

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় বিকল্পধারা বাংলাদেশের দুইজন ও আওয়ামী লীগের ১জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১২জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়।
মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন কমলনগর উপজেলার চর ফলকন ইউনিয়নে হাজী মো. মমিন উল্লাহ (ইরাকি) ও হাজিরহাট ইউনিয়নে আবু বকর ছিদ্দিক এবং একই ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাজী মো. শাহাজাহান।
এছাড়া, ফলকন ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ২জন, সাধারণ সদস্য ১জন, হাজিরহাটে সাধারণ সদস্য ১জন, তোরাবগঞ্জ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ১জন, সাধারণ ১জন, পাটোয়ারিরহাট ইউনিয়নে সাধারণ সদস্য ১জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।রামগতি উপজেলার পোড়াগাছা ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী লাইলি বেগম ও মমতাজ বেগমের মনোনয়নপত্র বাতিল করা হয়।
কমলনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ ও রামগতি উপজেলা নির্বাচন কর্মকতা নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রার্থীদের নাম ও ভোটার আইডি নম্বরে অমিল, ঋণখেলাপির ও নির্বাচনী বিধি যথাযথ না মানায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়। তবে, তারা এ ব্যাপারে আপিল করতে পারবেন।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২২ মার্চ প্রথম দফায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন, হাজিরহাট, তোরাবগঞ্জ ও পাটোয়ারিহাট ইউনিয়নে এবং রামগতি উপজেলার চর বাদাম ও পোড়াগাছা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *