Connect with us

দেশজুড়ে

কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে মুন্সিগঞ্জে মানববন্ধন

Published

on

IMG_0624মুন্সিগঞ্জ প্রতিনিধি: কয়লা বিদ্যুৎ নির্মাণ সিদ্ধান্তের প্রতিবাতে মুন্সিগঞ্জে মানববন্ধন হয়েছে। বুধবার দুপুর ১২ টায় শহরের মুন্সিগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে ত্রিফসলী কৃষিজমি রক্ষায় এ মানববন্ধন কর্মসূচি পালন করে জেলার গজারিয়া উপজেলার ষোলআনীর মৌজার অসহায় হাজারো মানুষ। এসময় মানববন্ধন কারিরা বলেন, ষোলআনীর জমিতে ক্ষতিকারক কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করতে দেয়া হবেনা প্রয়োজনে আমরা জীবর দিবো কিন্তু জমি দিবোনা। আমরা সরকারকে পরিস্কার ভাবে বলতে চাই আমাদের বিভিন্ন ফলস উৎপাদনের এই মূল্যবান কৃষিজমিতে কোন মতেই পরিবেশের জন্য ক্ষতিকারক কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করতে দেয়া হবেনা।
কর্মসূচিতে ১৬ আনি ও দৌলুধ পুর কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ কমিটির আহয়বাক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কলিমউল্লাহ নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন,সংগঠনটির সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা হাজি মো. রফিকুল ইসলাম কমান্ডার, সদস্য মোঃ মিন্টু মাস্টার, মোঃ আলী আজগর সরকার, মো. আব্দুল গাফ্ফার ও আবদুল মতিনসহ ষোলআনীর আশপাশের গ্রামের প্রায় এক হাজার নারী-পুরুষ।
উল্লেখ্য সরকার মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা তীরভর্তি ষোলআনী মৌজার ষৌলআনী গ্রামে কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে সিদ্ধান্ত নেয় । এ সংবাদ দেশে বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হলে বিদ্যুৎ কেন্দ্রর নির্মানের প্রতিবাদে বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছে গ্রামটির হাজারো মানুষ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *