Connect with us

বিনোদন

গরুর মাংস নিষিদ্ধ, বিক্ষুব্ধ বলিউড অভিনেত্রীরা

Published

on

sonakshi-and-sonam-kapur-32362

এতদিন রাজনীতি ছিল নীতি আদর্শের মধ্যে। কিন্তু সেটা ক্ষমতাসীন বিজেপি নিয়ে এলো সাধারণ জীবনাচরণ ও খাওয়া-দাওয়ার মধ্যে। খাদ্য নিয়ে রাজনীতি এখন মুম্বাইয়ে টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। ছয় মাস আগে মুম্বাই রাজ্য সরকার গরুর মাংস কেনা-বেচা নিষিদ্ধ করেছে। এবার সেখানে অন্য ধর্মের লোকদের জন্যও মাংস খাওয়ার ওপর বিধি-নিষেধ জারি করা হলো।

মুম্বাইয়ে জৈনদের উৎসব চলছে। আর এই উৎসব উপলক্ষে মুম্বাই পৌরসভা আটদিন মাংস কেনাবেচা নিষিদ্ধ করেছিল। এ নিয়ে বিস্তর সমালোচনা হওয়ায় পৌর কমিশনার অজয় মেটা জানিয়েছেন- আটদিন নয়, এখন ১০, ১৩, ১৭ ও ১৮ সেপ্টেম্বর এই চারদিন বন্ধ রাখা হবে মাংস বিক্রি। কেউ নিয়ম ভাঙলে তার বিরুদ্ধে নেয়া হবে ব্যবস্থা।

তবে এভাবে জনজীবনে হস্তক্ষেপ করায় বিতর্ক শুরু হয়েছে রাজ্যের শাসক জোটের মধ্যে। সোশ্যাল সাইটেও চলছে তরজা। আর এই সমালোচনায় যোগ দিলেন ভারতের রূপালী পর্দার নায়িকারাও।

সোনম কাপুরের পর সোনাক্ষ্মী সিনহা চারদিন মুম্বাইয়ে যে কোনো রকম মাংস বিক্রির উপরই নিষেধাজ্ঞা জারি নিয়ে টুইটে বোমা ফাটালেন। এই নিষেধাজ্ঞার ঘোর বিরোধিতা করে সরকারের সমালোচনা করেছেন তিনি। তার মতে, কোনো স্বাধীন দেশে এমন ঘটনা ঘটতে পারে না।

টুইটে তিনি লিখেছেন, ওয়েলকাম টু ব্যানইস্তান!’ যারা এসব নিষেধাজ্ঞা জারি করেছেন তাদের সোনাক্ষ্মী নির্বোধও বলেছেন।

গত মঙ্গলবার টুইটারে সরকারের সিদ্ধান্তের সমালোচনা করে সোনম লিখেছিলেন, অসহিষ্ণু নারী বিদ্বেষী সংকীর্ণমনাদের জন্য ভারত চিরকাল তৃতীয় বিশ্বের দেশ হয়েই থেকে যাবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *