Connect with us

গাইবান্ধা

গোবিন্দগঞ্জে উচ্ছেদ অভিযানে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

Published

on

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের সরকারি জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ অভিযানে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
বুধবার রাতে হামলাকারী আদিবাসীসহ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫’শ থেকে ৬’শ জনের বিরুদ্ধে মামলা করা হয়। গোবিন্দগঞ্জ থানা অফিসার মোজাম্মেল হক মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহম্মদ আলী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ ও র‌্যাব একটি সাজোয়া যান নিয়ে সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় সাহেবগঞ্জ এলাকায় নির্মাণ করা ২০ থেকে ২৫টি অস্থায়ী ঘর ভেঙে তাতে আগুন লাগানো হয়। এঘটনায় দখলকারী ও উচ্ছেদকারীদের মাঝে উত্তেজনা দেখা দিলে এলাকার সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে। এক পর্যায়ে জমি দখলদার আদিবাসী লোকজন তীর ধনুক, শাবল, হাঁসুয়া, বল্লমসহ ধারালো অস্ত্র নিয়ে পুলিশ ও র‌্যাবের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুললে উচ্ছেদ অভিযান বন্ধ হয়ে যায়। এক পর্যায়ে তারা তীর ধনুক, রামদাসহ উচ্ছেদ অভিযানে বাধা দিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
তিনি আরো বলেন, পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ প্রায় ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে তীরবিদ্ধ খামারের পাহাড়াদার বাদশা মিয়াকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসাপাতালে ভর্তি করা হয়। বাকীদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল ত্যাগ করলে সরকারি জমি দখলদার আদিবাসীসহ এলাকার লোকজন সাহেবগঞ্জ ইক্ষু খামারের আবাসিক কোয়ার্টার, খামার কার্যালয় ও সেখানে থাকা শে কিছু মোটরসাইকেল ও বাইসাইকেল ভাঙচুর করে।
উচ্ছেদ অভিযানে পুলিশের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হওয়ার পর গোবিন্দগঞ্জ আদিবাসী সমিতির সভাপতি ফিলিমন বাস্কেসহ ৫ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *