Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে দ্বিভাষিক নিউজ পোর্টাল ”ইপিবি নিউজক্লাবের” আনুষ্ঠানিক যাত্রা

Published

on

SAMSUNG

চট্টগ্রাম ব্যুরো: বিশেষায়িত দ্বিভাষিক নিউজ পোর্টাল ইপিবি নিউজক্লাবের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক হলে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ তথ্য প্রযুক্তির মহাসড়কে দ্রুত উঠে এসেছে। প্রচলিত গণমাধ্যমের পাশাপাশি অনলাইন সাংবাদিকতা দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। কিন্তু এই মাধ্যমটির শুদ্ধতা ও পেশাগত দায়বদ্ধতা নিশ্চিত করার দায়িত্ব দেশ ও গণমানুষের প্রতি দায়বদ্ধ পেশাদার সংবাদকর্মীর।

তিনি বলেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে গণমাধ্যমকে সঠিক দায়িত্ব পালন করতে হবে। সমালোচনার খাতিরে সমালোচনার বদলে উন্নয়নের সঠিক চিত্র জনগণের সামনে তুলে ধরতে হবে। তিনি বলেন, আমার বিশ্বাস সাংবাদিক মোস্তফা কামাল পাশার নেতৃত্বে ইপিবি নিউজক্লাব এই দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবে। তিনি বলেন, নেতিবাচক সাংবাদিকতা দেশ ও মানুষের সবচেয়ে বড় শত্রু। প্রধানমন্ত্রী গণমাধ্যমের স্বাধীনতা শতভাগ নিশ্চিত করেছেন। কিন্তু নেতিবাচক সাংবাদিকতা এই স্বাধীনতার বড় শত্রু। তিনি নিউজ পোর্টালটির সাফল্যের ব্যাপারে দৃঢ় আশাবাদী বলে উল্লেখ করে এর সাফল্য কামনা করেন।

কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপালি ব্যাংক পরিচালক এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান । উপস্থিত ছিলেন চট্টগ্রাম দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক।

আয়োজিত উদ্বোধনী কার্যক্রমে উদ্বোধক হিসেবে ভাষণে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন পোর্টালটির প্রতিষ্ঠাতা সম্পাদকের নিষ্ঠা ও ত্যাগের প্রশংসা করে বলেন, তাঁর সাধনা ও তিল তিল পরিশ্রমের ফসল ইপিবি নিউজ ক্লাব। তিনি বলেন, আমি আশা করবো, যাচাই-বাছাই করে সঠিক ও প্রকৃত তথ্য গণমাধ্যমটি তুলে ধরবে। তিনি বলেন, নেতিবাচক সাংবাদিকতা নয়, চাই ইতিবাচক সাংবাদিকতা। সমালোচনা দোষের নয় কিন্তু তা অবশ্যই গঠনমূলক হতে হবে। দেখা যাচ্ছে, যাকে পছন্দ করা হয়না, ঢালাওভাবে তার সমালোচনা করছে কিছু গণমাধ্যম। এটা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সাংবাদিকতার স্বাধীনতাকে ক্ষতিগ্রস্ত করবে। তিনি বলেন, দেশ এখন মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। মানুষের জীবন-জীবিকার মান বেড়েছে। উন্নয়নের এই ধারা চালু রাখার জন্য গণমাধ্যম অবশ্যই ভ্যানগার্ডের ভূমিকা পালন করবে। তিনি বলেন, আমি চট্টগ্রাম নগরীকে স্বাস্থ্যসম্মত গ্রিন সিটি হিসাবে গড়তে চাই। এ’লক্ষ্য সামনে রেখে পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগর উপহার দিতে চাই নগরবাসীর সমর্থন। আপনাদের সহযোগিতা সমর্থন হবে আমার শক্তি।

রূপালী ব্যাংক পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে উদ্বোধনী কার্যক্রমে শুভেচ্ছা বক্তব্য রাখেন, চট্টগ্রামের প্রাচীন এবং পাঠকনন্দিত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। তিনি বলেন, প্রচলিত গণমাধ্যমের চেয়ে অনলাইন পোর্টালের গতি এবং ব্যাপ্তি অনেক বড়। ইন্টারনেট প্রযুক্তি অনলাইন পোর্টালকে সবধরনের সর্বাধুনিক সুবিধা যোগান দিচ্ছে। তিনি ইপিবি নিউজক্লাবকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, অনলাইন পোর্টালে ইপিবি নিউজক্লাবের উত্থান চট্টগ্রামের জন্য নতুন মাইলফলক। প্রিন্ট মিডিয়া দৈনিক আজাদীর প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবদুল খালেকের ত্যাগ এবং অনন্য সাধারণ অবদানের কথা স্মরণ করেন তিনি। স্বাগত বক্তব্যে ইপিবি নিউজক্লাব সম্পাদক মোস্তফা কামাল পাশা, দেশ ও গণমানুষের কল্যাণে পোর্টালটি শতভাগ পেশাগত স্বচ্ছতার সাথে কাজ করবে বলে অঙ্গীকার করেন। তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, সাংবাদিকতার নতুন মাত্রা এবং রুচি বদলে পোর্টালটি তার সর্বশক্তি নিয়োগ করবে।

সবশেষে উদ্বোধক আ জ ম নাছির উদ্দিন, প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী, আজাদী সম্পাদক এম এ মালেক, সভাপতি আবু সুফিয়ান সম্পাদক মোস্তফা কামাল পাশাকে সাথে নিয়ে বাটন টিপে পোর্টালের আনুষ্ঠানিক যাত্রার শুভ সূচনা করেন। মাঝখানে ইপিবি নিউজক্লাবের বিশেষায়িত এবং নতুন যুক্ত নিউজ ক্যাটাগরির নমুনা স্লাইড দর্শকদের সামনে তুলে ধরা হয়। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আয়েশা হক শিমু।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *