Connect with us

জাতীয়

চট্টগ্রাম আদালত ভাংচুর ন্যক্কারজনক ঘটনা: প্রধান বিচারপতি

Published

on

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘চট্টগ্রাম আদালতে ভাংচুরের যে ঘটনা ঘটেছে, তা আমি বিশ্বাস করতে পারছি না। আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ ঘটনা ন্যক্কারজনক।’

বৃহস্পতিবার চট্টগ্রামে নতুন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২১ কোটি টাকা ব্যয়ে ছয়তলা বিশিষ্ট চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনটি নির্মাণ করেছে গণপূর্ত বিভাগ।

আইনজীবীদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, ‘আপনাদের কাজ অপরাধীদের রক্ষা করা নয়, আইনের শাসন প্রতিষ্ঠা করা। সরকার ইউনিয়ন পর্যায়ে ডিজিটালাইজেশন করছে; কিন্তু বিচারাঙ্গনে ডিজিটালাইজেশন করতে পারছি না। বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউট না থাকায় প্রশিক্ষণ নিতেও সমস্যা হচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এ ছাড়া উপস্থিত ছিলেন মহানগর দায়রা জজ মো. শাহেনুর, চট্টগ্রামের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সী মশিয়ার রহমান, মুখ্য মহানগর হাকিম মো. শাহজাহান কবির, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক এসএম জাহেদ ভীরু, বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ বিচারক ও আইনজীবীরা।

প্রসঙ্গত, গত বুধবার চট্টগ্রাম আদালত ভবনে নজিরবিহীন ভাংচুর ও বিক্ষোভের পর মানব পাচার মামলার আসামি আইনজীবী অ্যাডভোকেট জামাল হোসেন ও তার স্ত্রী ইয়াছমিন আক্তারকে জামিন দেওয়া হয়। এ নিয়ে বৃহস্পতিবারও দিনভর আদালতপাড়ায় ছিল নানা আলোচনা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *