Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের সাম্প্রসারিত বর্হিবিভাগের উদ্বোধন করলেন পরিকল্পনা মন্ত্রী

Published

on

PicsArt_1439813543108

রুমেন চৌধুরী, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে মা ও শিশু জেনারেল হাসপাতালের সাম্প্রসারিত বর্হি বিভাগের উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম।  সোমবার সকালে তিনি এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে মা ও শিশু জেনারেল হাসপাতালের ৮৫০ শয্যার সাম্প্রসারিত গাইনী বর্হিবিভাগের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপর স্বাস্থ্যমন্ত্রী চট্টগ্রাম বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিজস্ব ভবনেরও উদ্বোধন করেছেন।

হাসপাতালের সাম্প্রসারিত বর্হি বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, স্বাস্থ্য সুরক্ষার উন্নতি ব্যাহত নিয়ে সরকার কোনো দলবাজি বরদাশত্ করবে না। কারণ, অাওয়ামীলীগ সরকার দলবাজিতে বিশ্বাস করেনা। কাজ করলে পুরুস্কার আর না করলে তিরস্কার করা হবে। সম্প্রতি ৩৪৬ ডাক্তারকে কোন ধরনের রাজনৈতিক পরিচয় ছাড়াই পদন্নোতি দেওয়া হয়েছে। মাগুরায় মায়ের গর্ভে গুলিবিদ্ধ শিশুটির জন্য আমাদের ডাক্তাররা যা করেছেন তা অতুলনীয়, তাই আমি ওই ডাক্তার ও নার্সদের ডেকে এনে নিজে পুরস্কৃত করেছি।

এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী বলেছেন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ অতি শিগগিরই শুরু হবে। বর্তমানে বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য স্থান নির্বাচনের কাজ চলছে। আমি সোমবার দুপুরেরর পর স্থান পরিদর্শন করতে যাব। মন্ত্রীসভায় এই সংক্রান্ত বিলটি পাশ হলেই বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কাজ শুরু হয়ে যাবে।

তিনি আরও বলেন, সরকারি অার বেসরকারি হাসপাতাল বলে কোন কথা নেই বরং বঙ্গবন্ধুর সোনারবাংলাদেশ গড়া এবং এর বাস্তবায়নের জন্য সকলকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে এটাই অামি বুঝি। বক্তব্য দানকালে মন্ত্রী মা-শিশু ও জেনারেল হাসপাতালের পক্ষ থেকে সকল চাওয়া ও দাবিকৃত এম.আর.আই মেশিন ও এম্বুলেন্স দেওয়া হবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, অামাদের চট্টগ্রাম স্বাস্থ্য খাতে এখনো পিছিয়ে অাছে। বেসরকারিভাবে মা-শিশু ও জেনারেল হাসপাতাল জনকল্যানে অনেক কিছুতে অবদান রেখেছে এবং রেখেও চলেছে। আওয়ামী সরকারের নিকট এ হাসপাতালের যে সমস্থ দাবি রয়েছে সেগুলো সবটাই যৌক্তিক বলে মনে করছি।

এ উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, বি এম এ এর মহাসচিব ডা. ইকবাল আর্সলান, সাংসদ সদস্য এম এ লতিফ, ওয়াসিকা আয়েশা খানম এমপিসহ অারো গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *