Connect with us

ঠাকুরগাঁও

রাণীশংকৈলে জীবনের ঝুকি নিয়ে ভাঙ্গা রাস্তায় পরীক্ষার্থীদের যাতায়াত

Published

on

SAMSUNG CAMERA PICTURES

রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাওয়ের রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয় জেএসসি পরীক্ষা কেন্দ্রের প্রধান রাস্তাটি খাল খন্দরে পরিণত হয়েছে। জীবনের ঝুুঁকি নিয়ে ভাঙ্গা রাস্তায় যাতায়াত করতে হচ্ছে পরীক্ষার্থীদের ।
সরজমিনে গিয়ে দেখা যায়, রাণীশংকৈল ডিগ্রী কলেজের দ্বিতীয় ফটকের বিপরীত হয়ে প্রায় ১ কিঃ মিঃ দূরে অবস্থিত রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয় জেএসসি পরীক্ষা কেন্দ্র। উপজেলার ২৬ টি বিদ্যালয়ের ১০৯৪ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষা দিচ্ছে। অন্যদিকে মাস দুইয়েক পরে ওই বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া রাস্তাটি উপজেলার কয়েকটি গ্রামের চলাচলে গুরুত্বপুর্ন ভ‚মিকা পালন করছে। পরীক্ষার্থীসহ এলাকার সাধারন মানুষের চলাচলে ঝুঁকিপূর্ণ রাস্তাটি এক মৃত্যু কুপে পরিণত হয়েছে। রাস্তার খোয়া পিচ উঠে খাল খন্দে ভরে গেছে। দুর্ঘটনার ফলে যে কোন মুহুর্তে প্রাণ হানির সঙ্কা রয়েছে। রাস্তাটির পাশে অবস্থিত সুমি হোটেলের স্বত্তাধিকারী মিন্টু মিয়াকে লাঠি হাতে স্বেচ্ছায় ট্রাফিকের ন্যায় কাজ করতে দেখা গেছে। তিনি জানান আমি পরীক্ষার্থীদের কথা ভেবে যে সমস্ত গাড়ি এ দিক দিয়ে যাতায়াত করে তাদের ঝুঁকিমুক্তভাবে যাওয়া আসার জন্য সহযোগিতা করি। অনেক পরীক্ষার্থী জানায়, রাস্তা খারাপের কারণে আমরা অনেক আগেই বাড়ি থেকে বেরিয়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হই। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে অভিভাবক জমিরুল, সালাম, লিয়াকত সহ অনেকেই বলেন, কারোই যেন এ রাস্তাটি চোখে পড়ে না। পড়ে না স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের। তারা আরো বলেন, ইউএনও যদি মনে করেন উপজেলায় গানের আসর বসাতে হবে তবে তাৎক্ষনিকভাবে আয়োজন করা হয়। কিন্তু তিনি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি হয়েও পরীক্ষার্থীদের জীবনের কথা ভেবে রাস্তাটি চলাচল যোগ্য করেননি। এ বিষয়ে সচেতনমহল বলেন, আমাদের উপজেলায় ২ জন এমপি ঠাকুরগাও-৩ আসনের সাংসদ ইয়াসিন আলী ও মহিলা সংরক্ষিত ৩০১ আসনের সাংসদ সেলিনা জাহান লিটা প্রতিনিয়িত এ রাস্তায় চলাচল করেন।
এ ব্যাপারে মেয়র আলমগীর সরকার বলেন, প্রাথমিকভাবে রাস্তাটি চলাচল যোগ্য করার জন্য দ্রæত ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগামী বাজেটে এ রাস্তাটি আধুনিকায়ন করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *