Connect with us

খেলাধুলা

টাইগারদের নতুন ম্যানেজার মনি!

Published

on

টাইগারদের নতুন ম্যানেজার মনি!সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজেও আম্পায়ারিং করেছেন এনামুল হক মনি। এক সময়কার দেশসেরা বাঁ হাতি স্পিনার এখন আন্তর্জাতিক আম্পায়ার। অথচ তাকে আর ম্যাচ পরিচালনা করতে দেখা নাও যেতে পারে ভবিষ্যতে। আম্পায়ারিং ছেড়ে মনি এখন বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার হতে যাচ্ছেন। হয়তো অক্টোবরে অস্ট্রেলিয়া সিরিজেই বাংলাদেশ জাতীয় দলের সাবেক বাঁ হাতি স্পিনার ও অধুনা আম্পায়ার মনির ম্যানেজারশিপের অভিষেক হতে পারে!

আশির দশক থেকে বাংলাদেশ ক্রিকেটের পরিচিত মুখ মনি। ১৯৯০ সালে শারজাহতে অভিষেক এই বাঁ হাতি স্পিনারের। অস্ট্রেলেশিয়া কাপে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক এবং সর্বশেষ ওয়ানডে খেলেন ২০০২ সালে পাকিস্তানের বিপক্ষে ঢাকায়। চার বছর লাল-সবুজ পতাকার জার্সি পরে ওয়ানডে খেলেছেন ২৯টি। রান করেন ১১.২৩ গড়ে ২৩৬ এবং উইকেট নেন ১৯টি। টেস্ট অভিষেক ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে। সর্বশেষ টেস্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রামে ২০০৩ সালে। তিন বছরে টেস্ট খেলেন ১০টি। রান করেন ১৮০ এবং উইকেট নেন ১৮টি।

বিশ্বকাপ ক্রিকেট থেকে টাইগারদের ম্যানেজার পদে কাজ করে আসছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। কিন্তু থাকতে চাচ্ছেন না। এছাড়া দীর্ঘদিন ধরেই একজন বেতনভুক্ত ম্যানেজার নিয়োগ দিতে চাচ্ছে বিসিবি। কিন্তু পারছিল না। অবশেষে ক্রিকেট অপারেশন্সের সভায় বেতনভুক্ত ম্যানেজার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। তাতে এনামুল হক মনির নাম গৃহীত হয়। পরিচালনা পর্ষদের আগামী সভায় বিষয়টি চূড়ান্ত হতে পারে।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *