Connect with us

খেলাধুলা

ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বার্সেলোনার

Published

on

uefa-match-up-32871

ইউরোপ শ্রেষ্ঠত্বের দৌড়ে শুরুটা ভালো হলো না বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার। চ্যাম্পিয়নস লিগে লিওনেল মেসির শততম ম্যাচে, রোমার সাথে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা।

এদিকে, ম্যাকাবি তেল আবিবকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। তবে, ডায়নামো জাগরেবের বিপক্ষে ২-১ গোলে হেরে হোঁচট খেয়েছে ইংলিশ জায়ান্ট আর্সেনাল। অন্যদিকে, অলিম্পিয়াকোস পাইরাসকে ৩-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

মঞ্চ ছিলো প্রস্তুত। ইউরোপ শ্রেষ্ঠত্ব প্রমাণের ময়দান, চ্যাম্পিয়নস লিগে লিওনেল মেসির শততম ম্যাচ। আগের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলের রেকর্ড খোয়ানো মেসি ভক্তদের প্রত্যাশায় আরেকটি মেসি-ম্যাজিক। রোমার ঘরের মাঠ স্তাদিও অলিম্পিকোতে আতিথ্য নিয়ে শুরু থেকে আক্রমণও শানাতে থাকে বার্সেলোনা।

আর ম্যাচের ২১ মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা।

তবে এর ১০ মিনিট পরই আলেসান্দ্রো ফ্লোরেনজির মাঝ মাঠ থেকে নেয়া শট, বার্সা গোলরক্ষক স্টিজেনকে বোকা বানালে সমতায় ফেরে স্বাগতিক রোমা।

বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া মেসি-নেইমার-সুয়ারেজদের আক্রমণ, স্বাগতিকদের রক্ষণভাগের দৃঢ়তায় বারবার প্রতিহত হতে থাকে। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লুই এনরিকের শীষ্যদের।

এদিকে, ম্যাকাবি তেল আবিবের বিপক্ষে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ৬ মিনিটেই পেনাল্টি মিস করে নাটকীয়তার জন্ম দেন চেলসি স্ট্রাইকার এডেন হ্যাজার্ড।

তবে এর ৯ মিনিট পরই উইলিয়ানের গোলে এগিয়ে যায় ব্লুজরা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবারো পেনাল্টি পায় চেলসি। তবে এবার আর সমর্থকদের হতাশায় ডোবায়নি ব্লুজরা। অস্কারের গোলে ২-০ তে এগিয়ে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ৫৮ ও ৭৮ মিনিটে চেলসির দুই স্প্যানিশ তারকা কস্তা ও ফ্যাব্রিগাসের গোলে এক হালি গোলের কোটা পূরণ করে মরিনহোর শীষ্যরা।

অন্যদিকে, ডায়নামো জাগরেবের মাঠ স্তাদিওন ম্যাক্সিমিরে ম্যাচের ২৪ মিনিটেই আত্মঘাতী গোল করে বসেন আর্সেনালের চেম্বারলেইন।

এরপর ম্যাচের ৫৮ মিনিটে স্বাগতিক মিডফিল্ডার ফার্নান্দেজ গোল করলে নেচে ওঠে গ্যালারি।

তবে ৭৯ মিনিটে থিও ওয়ালকট একটি গোল পরিশোধ করলেও, হার এড়াতে পারেনি ওয়েঙ্গারের শীষ্যরা। তাই ইংলিশ জায়ান্ট আর্সেনাল বধের উল্লাসে মাতে ক্রোয়েশিয়ান ক্লাব জাগরেব।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *