Connect with us

বিবিধ

তথ্য প্রযুক্তির অপব্যবহার বন্ধ করা অপরিহার্য : ইকবাল সোবহান

Published

on

প্রধানমন্ত্রীর তথ্য ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি বর্তমান সরকারের তথ্য প্রযুক্তির সুফলকে অপব্যবহার বা অপপ্রয়োগের মাধ্যমে যাতে জঙ্গিবাদের সৃষ্টি না করতে পারে সেদিকেও সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে।

সাধারণ মানুষ আজ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যে সেবা ভোগ করছে তা অপপ্রয়োগের মাধ্যমে জঙ্গি ও সন্ত্রাসীরা নস্যাৎ করার অপচেষ্টা করছে বলে তিনি মন্তব্য করেন।

আজ রবিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে ডিজিটাল বাংলাদেশ : আমাদের গণমাধ্যম শীর্ষক এক সেমিনার ও একটি গণমাধ্যম সহায়িকা বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মফিজুর রহমান, অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বেসিস সভাপতি মোস্তফা জব্বার, বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক , নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা মিনু ও এটুআই প্রকল্প জনপ্রেক্ষিত বিষেশজ্ঞ নাইমুজ্জামান মুক্তা প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাইবার ক্রাইম বন্ধ করা আজ অপরিহার্য হয়ে উঠেছে। বিশ্বের বিভিন্ন দেশ আজ ডিজিটাল বাংলাদেশকে রোল মডেল হিসেবে গ্রহণ করছে। আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন সময় বক্তৃতায় বাংলাদেশের প্রশংসা করে বাংলাদেশে ডিজিটাল ব্যবস্থাকে অনুসরণ করার জন্য উদাহরণ হিসেবে তুলে ধরেন বলে তিনি মন্তব্য করেন।-বাসস।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *