Connect with us

জাতীয়

তাকে জিজ্ঞেস করবেন, মানুষ হত্যা করে তিনি কী পেলেন?

Published

on

রাজনীতি করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাস্তায় নামলে তার কাছে পেট্রোল বোমা মেরে মানুষ হ্ত্যার জবাব চাইতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একইসঙ্গে কারা দেশের কল্যাণ চায়, আর কারা চায় না এ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলের কয়েকটি উন্নয়ন কাজ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, আমি মানুষকে বলবো আবার যখন খালেদা জিয়া ঘর থেকে বেরোবেন, রাস্তায় নামবেন তখন তাকে জিজ্ঞেস করবেন- ‘মানুষ হত্যা করে তিনি কী পেলেন?’

ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত লাকসাম-চিন্‌কি আস্তানা ডাবল লাইনে ট্রেস সার্ভিস ও চট্টগ্রাম স্টেশন ইৠাড রিমডেলিং কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে তিনি লাকসাম-আখাউড়া ডুয়েল গেজ ডাবল রেল লাইন নির্মাণ ও বিদ্যমান রেল লাইনকে ডুয়েল গেজে রূপান্তর কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় লাকসাম রেলওয়ে জংশনে ‍আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, রেলমন্ত্রী মুজিবুল হক, কুমিল্লা-৯ আসনের সংসদ সদস্য তাজুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক ওমর ফারুক, জেলা প্রশাসক (ডিসি) হাসানুজ্জামান কল্লোল ও পুলিশ সুপার (এসপি) টুটুল চক্রবর্তী প্রমুখ।

৩ মাসে বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের সহিংসতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সময়টা দুঃস্বপ্নের মধ্যে দিয়ে গেছে সবার। সে দুঃস্বপ্ন কেটে গেছে। এখন আবার উন্নয়ন অব্যহত থাকবে।

তিনি বলেন, যারা মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের মধ্যে মনুষ্যত্ব নেই। যাদের মনুষ্যত্ব নেই তাদের কাছে উন্নয়ন আশা করা ঠিক নয়। কারা দেশের কল্যাণ চায় আর কারা তা চায় না এ বিষয়ে আমি সবাইকে সচেতন হওয়ার কথা বলবো।

আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে কী পেয়েছেন? খালেদা জিয়ার কাছে এ প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার উৎখাত না করে তিনি নাকি ঘরে ফিরবেন না। বাসা ছেড়ে ৬৫ জন মানুষ নিয়ে একটা অফিসে ৯২ দিন বসে থাকলেন। কী করতে পারলেন তিনি। তিনি শুধু মানুষকে পুড়িয়ে হত্যা করতে পেরেছেন।

প্রধানমন্ত্রী বলেন, তাকে আদালতে হাজির হতে হলো। তারপর ব্যর্থ মনোরথ নিয়ে ঘরে ফিরলেন। তিনি নাকি ঘরে ফিরবেন না। এখন তো ঘরে ফিরে গেলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *