Connect with us

দেশজুড়ে

দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

Published

on

BRU Photo-03বেরোবি প্রতিনিধি:  দেশব্যাপী ২০ দলীয় জোটের হরতাল ও অবরোধের নামে সহিংসতা ও নৃশংসভাবে মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে মানববন্ধন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীকে অপসারণের দাবিতে গঠিত ‘সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ’ এর ব্যনারে এই মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনে পার্কের মোড় এলাকায় অনুষ্ঠিত এই মানববন্ধনে যোগ দেন সরকারী দল আওয়ামী লীগের নের্তৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দ। মানববন্ধন থেকে তারা অবিলম্বে দেশব্যাপী এই সহিংসতা বন্ধের দাবি জানান।

সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদের আহবায়ক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি ড. আর এম হাফিজুর রহমান এবং পরিষদের সদস্য সচিব ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণের নের্তৃত্বে বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারী মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, একাত্তর সালে পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে এদেশের মানুষের ওপর নৃশংসতা চালিয়েছিল একই কায়দায় জামায়াত-শিবিরসহ প্রতিক্রিয়াশীলরা পেট্রোল বোমা ছুড়ে দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, এই অবস্থা বেশি দিন চলতে থাকলে দেশের মানুষ বসে থাকবে না। এর সমুচিত জবাব দেবে। তাঁরা সাধারণ মানুষকে এসব সহিংসতার জবাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাড. দিলশাদ হোসেন মুকুল, রংপুর মহানগর আওয়ামীলীগের সহসভাপতি মতিয়ার রহমান, দপ্তর সম্পাদক নিধুরাম অধিকারী, স্থানীয় নাগরিক কমিটির সভাপতি এমদাদুল হক, বেরোবির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচএম তারিকুল ইসলাম প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *