Connect with us

আন্তর্জাতিক

পাকিস্তানে দাবদাহে নিহত ১০০০

Published

on

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সিন্ধু প্রদেশে তীব্র দাবদাহে নিহতের সংখ্যা ১ হাজারে পৌঁছেছে। বুধবার পর্যন্ত নিহতের এই সংখ্যা দাঁড়িয়েছে।পাকিস্তানের কর্মকর্তরা জানিয়েছেন, বুধবারে সরকারি-বেসরকারি হাসপাতালে দাবদাহে হিট-স্ট্রোকজনিত রোগে মৃত্যু হয়েছে ২২৯ জনের। ডন অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জনানো হয়েছে। পাঁচ দিনে নিহতের সংখ্যা বুধবার যোগ হয়েছে ২৩ জন। বেসরকারি হাসপাতালে নিহত এসব ব্যক্তির হিসাব আগে প্রকাশ করা হয়নি।

কর্মকর্তারা জানিয়েছেন, প্রায় ৭৫ হাজার লোক কম-বেশি হিট-স্ট্রোকে আক্রান্ত হয়েছে। এর মধ্যে সাড়ে ৭ হাজার জনকে করাচির জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিক্যাল সেন্টারে (জেপিএমসি) চিকিৎসা হয়েছে, যার মধ্যে ৩৩১ জন মারা গেছে।

স্বাস্থ্য বিভাগের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, শনিবার সন্ধ্যা থেকে এ পর্যন্ত ১ হাজারের বেশি লোক নিহত হয়েছে। এর মধ্যে শুধু করাচিতেই নিহত হয়েছে ৯৫০ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭২৯ জন এবং বেসরকারি হাসপাতালে ২২১ জন নিহত হয়েছে।

বুধবার থেকে আবহাওয়া কিছুটা সহনশীয় হওয়ায় হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা কমে গেছে। তবে কয়েক হাজার রোগী এখনো সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আবহাওয়া :
বুধবার সিন্ধুর গড় তামপাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়ায়। সর্বনি¤œ তাপমাত্রা ছিল রেকর্ড করা হয় ৩০.৫ ডিগ্রি সেলসিয়া। আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবারের তামপাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। শুক্রবার তা আরো কমবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *