Connect with us

জাতীয়

প্রস্তাবিত জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা নিয়ে বোমা’র মতবিনিময়

Published

on

Untitled-515

স্টাফ রিপোর্টার:  বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পিআইবি’র সেমিনার কক্ষে “প্রস্তাবিত জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা এবং আমাদের ভাবনা” শীর্ষক এক মতবিনিময় সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এসময় প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, “নীতিমালা তৈরির উদ্দেশ্য বাক স্বাধীনতা ও দায়িত্ববোধের মধ্যে সমন্বয় সাধন, বাক স্বাধীনতা হরণ নয়। গণমাধ্যমকে বিকশিত করার জন্যই জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করা হচ্ছে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর বক্তব্য রাখেন। তিনি অনলাইন সাংবাদিকদের সাধ্যমত সহযোগিতার আশ্বাস দিয়ে অনলাইন নীতিমালা প্রণয়নে সহযোগিতা করার জন্য বোমাকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান পরিচালনা করেন বোমার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান। বিশিষ্ট আইটি ব্যক্তিত্ব জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫ এর প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক মোস্তফা জব্বার অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে স্লাইড শো’র মাধ্যমে বাংলাদেশের সার্বিক চিত্র তুলে ধরে অনলাইন গণমাধ্যমের বিভিন্ন দিক বর্ণনা করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ অনলাইন টেলিভিশন এসোসিয়েশনের (বটা) আহ্বায়ক ও জেটিভি অনলাইন লিমিটেড এর চেয়ারম্যান মসীহ উর রহমান অনলাইন গণমাধ্যম নীতিমালার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বটা’র পক্ষ থেকে কয়েকটি উপ-অনুচ্ছেদ সংযোজনেরও প্রস্তাব করেন। বোমার যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক বজ্রশক্তি’র সম্পাদক এস.এম. সামসুল হুদা তার বক্তব্যে বলেন, “নীতিমালার উদ্দেশ্য শৃঙ্খলা আনয়ন করা, শৃঙ্খলিত করা নয়। আশা করি এ বিষয়ে সকলে সচেতন থাকবেন।”

বোমার দপ্তর সম্পাদক ডিস্ট্রিকনিউজ ২৪.কম এর শরিফ মোহাম্মদ মাসুম তার বক্তব্যে অনলাইন গণমাধ্যম নীতিমালার কয়েকটি অনুচ্ছেদ ও উপ-অনুচ্ছেদ সংশোধনের প্রস্তাব করেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বোমার উপদেষ্টা ব্যারিস্টার জাকির হোসেন, সহ-সভাপতি লতিফুল বারী হামীম, আ ক ম রুহুল আমীন, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট সোসাইটির সভাপতি খালেদ সাইফুল্লাহ, মুশফিকুর রহমান, মিজানুর রহমান, শাহদাত খান প্রমুখ।

https://www.youtube.com/watch?v=02iL4fZDaHA

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *