Connect with us

দেশজুড়ে

প্রেসক্লাবের নিন্দা শৈলকুপায় প্রেসক্লাবের সহ-সভাপতিকে রাজনৈতিক হয়রানির ষড়যন্ত্র

Published

on

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:
ঝিনাইদহের শৈলকুপায় প্রেসক্লাবের সহ-সভাপতি ও জরিপ বিশ্বাস ডিগ্রি কলেজের প্রভাষক শাহিন আক্তার পলাশকে রাজনৈতিকভাবে হয়রানির ষড়যন্ত্র করছে একটি মহল।
গত কয়েকদিন ধরে প্রশাসনের বিভিন্ন কর্তাব্যক্তির কাছে একটি দালালচক্র সাংবাদিক পলাশকে নিয়ে রাজনৈতিক মিথ্যাচার করছে।
খোঁজ নিয়ে দেখা গেছে, এক শ্রেণির দালাল সাধারণ মানুষের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের কাছে নামে-বেনামে মিথ্যা অভিযোগ দিয়ে চলেছে, পরে এসব মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার ফাঁদ পাতছে।
প্রেসক্লাব শৈলকুপার সহ-সভাপতি সাংবাদিক পলাশ অভিযোগ করছেন, “তিনি কোন রাজনৈতিক দলের নেতা-কর্মী বা সদস্য না হওয়া সত্ত্বেও রাজনীতির এই অস্থির সময়ে আমাকে হয়রানি করার জন্যে বিএনপি নেতা উল্লেখ করে ভিত্তিহীন মিথ্যা অভিযোগ দিচ্ছে।”
এতে ক্ষোভ দেখা দিয়েছে শৈলকুপার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে। এদিকে খোঁজ নিয়ে দেখা গেছে, আওয়ামী লীগের শীর্ষ নেতারা থানায় কোন তদবিরে ব্যস্ত না থাকলেও সক্রিয় রয়েছে পৌর এলাকার দালালচক্র। এরা সারাদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বিভ্রান্তিতে ফেলে পুলিশের নাম ভাঙ্গিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। আবার কখনো নানা ধরণের শালিস-বিচার আর আসামী আটক-গ্রেফতার ও ছাড়ানোতে ব্যস্ত সময় পার করছে। ফলে সুনাম নষ্ট হচ্ছে পুলিশের, মিশ্র প্রতিক্রিয়া দেখা দিচ্ছে সাধারণ মানুষের মধ্যে। প্রেসক্লাব শৈলকুপার সভাপতি আলমগীর অরণ্য জানান, দীর্ঘ ৭ বছর ধরে ক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করছে জরিপ বিশ্বাস ডিগ্রী কলেজের প্রভাষক সাংবাদিক শাহীন আক্তার পলাশ। এর পাশাপাশি তিনি শৈলকুপা থেকে প্রকাশিত সাপ্তাহিক ডাকুয়া পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এই ঘটনার নিন্দা জানিয়েছেন প্রেসক্লাবের সংবাদকর্মীরা, একই সাথে চিহ্নিত দালালদের আটকের দাবি করছেন তারা। এ ব্যাপারে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ হাসেম খান জানান, দালাল চক্র নানাভাবে মানুষের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ, প্রপাগান্ডা ছড়াতে পারে। এসব ব্যাপারে যাচাই বাছাই বা তদন্ত ছাড়া কাউকে হয়রানি করা হবে না। দালাল চক্রের বিরুদ্ধে প্রশাসন সজাগ রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *