Connect with us

আন্তর্জাতিক

ফিলিপাইনে ৪৯ দিনে ‘মাদক যুদ্ধে’ নিহত ১৮০০

Published

on

Relatives of slain people take the oath at a Senate hearing investigating drug-related killings at the Senate headquarters in Manila

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে সাত সপ্তাহে মাদক সংক্রান্ত ১৮০০ টি খুনের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে দেশটির পুলিশ। দেশটির নতুন প্রেসিডেন্ট হিসেবে রডরিগো দোতার্তে দায়িত্ব নেওয়ার পর থেকে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
স্কাই নিউজ এক খবরে জানিয়েছে, দেশটির জাতীয় পুলিশ প্রধান রোনাল্ড ডেলা রোসা গতকাল সোমবার সিনেট কমিটিকে বলেন, শুধু ১ জুলাই থেকে এ পর্যন্ত পুলিশের অভিযানে ৭১২ জন মাদক চোরাকারবারী ও ব‌্যবহারকারী নিহত হয়েছেন।
আর বাকি হাজারেরও উপরে খুনের ঘটনা তদন্তাধীন রয়েছে। ফলে এ সংক্রান্ত খুনের সংখ‌্যা ১,৮০০ ছাড়িয়ে যাবে। পুলিশের দেওয়া এই সংখ্যা ইতোপূর্বে ধারণা করা সংখ্যার চেয়ে বেশি।
দায়িত্ব গ্রহণের পরপরই নয়া প্রেসিডেন্ট মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন। মাদকসংক্রান্ত আরো ১,০৬৭টি খুনের ঘটনা তদন্ত করছে পুলিশ।
জাতিসংঘ এইসব হত‌্যাকাণ্ডের সমালোচনা করায় রোববার প্রেসিডেন্ট দোতার্তে বিশ্ব সংস্থাটি থেকে বের হয়ে যাওয়ার হুমকি দেন। ইতোমধ্যে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *